অবসরের পরে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ মোটেই আশানুরূপ হল না যুবরাজ সিংহের। ‘গ্লোবাল টি-২০ কানাডা’ টুর্নামেন্টে টরোন্টো ন্যাশনালসকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। সেই ম্যাচে ব্যাট করার সময় আউট না হয়েও মাঠ ছাড়েন তিনি। আসলে একটি বল উইকেট কিপারের হাতে থেকে পড়ে গিয়ে উইকেটে লাগে, বেল পড়ে যায়। যুবরাজ ভাবেন, তিনি আউট হয়ে গিয়েছেন, তাই মাঠ ছেড়ে বেরিয়ে যান। কিন্তু পরে রিপ্লেতে দেখা যায় তিনি আউট ছিলেন না।

গ্লোবাল টি-২০ কানাডার এটিদ্বিতীয় মরশুম। ব্রাম্পটনে সিএএ সেন্টারে বৃহস্পতিবার যুবরাজ সিংহের নেতৃত্বে টরোন্টো ন্যাশনালস ও ক্রিস গেলের নেতৃত্বে ভ্যাঙ্কুভার নাইট মুখোমুখি হয়। গেল টসে জিতে ব্যাট করতে পাঠায় টরেন্টো ন্যাশনালকে।

শুরুতেই তারকা ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাকালামের উইকেট হারায় টরোন্টো ন্যাশনাল। কানাডিয়ান ব্যাটসম্যান রড্রিগো থমাস ৪১ রান করেন। তবে মিডল অর্ডার ভাল খেলতে পারেনি। যুবরাজ সিংহ আসেন ৪ নম্বরে। ১৭তম ওভারে মিডিয়াম পেসার রিজওয়ান চিমার বল যুবরাজ সিংহের ব্যাট ছুঁয়ে যায়। উইকেট কিপার টোবিয়াস ভিসে সহজ সুযোগ হাতছাড়া করেন। ক্যাচ পড়ে যায় হাত থেকে। তবে বল গিয়ে লাগে উইকেটে। বেলও পড়ে যায়। তারপরই ক্রিজ থেকে তাঁর পা উঠে যায়। তিনি ভাবেন স্টাম্প আউট হয়ে গিয়েছেন। মাঠের আম্পায়াররা আউট দেওয়ার আগেই যুবরাজ প্যাভিলিয়নের দিকে হাঁটা দেন। ২৭ বল খেলে মাত্র ১৪ রান করেন যুবরাজ।

আরও পড়ুন : পিলিভিতে বাঘিনীকে পিটিয়ে মারলেন গ্রামবাসীরা, দেখুন ভয়ঙ্কর সেই ভিডিয়ো

আরও পড়ুন : বাড়ল শাস্তির মাত্রা, ট্রাফিক নিয়ম ভাঙলে কোথায় কত জরিমানা দেখে নিন

টুইটারে যুবরাজের আউটের একটি ভিডিয়ো প্রকাশ পেয়েছে। সেখানে দেখা যাচ্ছে, যখন বেল পড়ছে, তখনও যুবরাজের পা ক্রিজেই ছিল। বেল পড়ে যাওয়ার পর তাঁর পা ক্রিজ থেকে উঠে যায়। কিন্তু এত দ্রুত সবকিছু হয়ে যায়, যুবরাজ ভাবেন তিনি আউট হয়ে গিয়েছেন।

 

যুবরাজের আউটের পর মাঠে নামেন কিয়েরন পোলার্ড। পোলার্ড ১৩ বলে ৩০ রান তোলেন, যার মধ্যে ৩টি ছয় ও দুটি চার। টরোন্টো ন্যাশনালস নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ তোলে। জবাবে ব্যাট করতে নেমে ক্রিস গেলের ভ্যাঙ্কুভার নাইটস ১৭.২ ওভারেপ্রয়োজনীয় রান তুলে নেয়। ক্রিস গেল ১০ বলে ১২ রান করেন।