Advertisement
০৩ মে ২০২৪
India VS New Zealand

আর মাত্র ১১ রান! তা হলেই এক কিংবদন্তিকে ছাপিয়ে যাবেন কোহালি

এই মুহূর্তে ৮৪ টেস্টে কোহালির ব্যাটে এসেছে ৭২০২ রান। অসাধারণ গড় তাঁর, ৫৪.৯৭। ২৭ সেঞ্চুরি করে ফেলেছেন তিনি। রয়েছে ২২ হাফ-সেঞ্চুরিও।

বিরাটের এই ছবি কি দেখা যাবে ওয়েলিংটনে? —ফাইল চিত্র।

বিরাটের এই ছবি কি দেখা যাবে ওয়েলিংটনে? —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০ ১০:৫৪
Share: Save:

আবার রেকর্ডের সামনে বিরাট কোহালি। আর মাত্র ১১ রান হলেই টেস্টে মোট রানে সৌরভ গঙ্গোপাধ্যায়কে টপকে যাবেন তিনি।

এই মুহূর্তে ৮৪ টেস্টে কোহালির ব্যাটে এসেছে ৭২০২ রান। অসাধারণ গড় তাঁর, ৫৪.৯৭। ২৭ সেঞ্চুরি করে ফেলেছেন তিনি। রয়েছে ২২ হাফ-সেঞ্চুরিও। এখন টেস্ট ক্রিকেটে ভারতের সপ্তম সর্বাধিক রানসংগ্রহকারী হলেন কোহালি।

ওয়েলিংটন টেস্টে কোহালি যদি দুই ইনিংসে আর ১১ রান করতে পারেন, তা হলে তিনি পেরিয়ে যাবেন সৌরভকে। ১১৩ টেস্টে ৭২১২ রান করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। যার মধ্যে ১৬ সেঞ্চুরি ও ৩৫ হাফ-সেঞ্চুরি রয়েছে। সৌরভের মোট রান থেকে মাত্র ১০ রান পিছনে রয়েছেন কোহালি।

আরও পড়ুন: ফিরছেন পৃথ্বী, ঋষভ? দেখে নিন ওয়েলিংটন টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

ভারতের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রান করেছেন সচিন তেন্ডুলকর। ২০০ টেস্টে ১৫৯২১ রান করেছেন তিনি। বিশ্বক্রিকেটেই টেস্টে মোট রানে এক নম্বরে সচিন। ভারতীয়দের মধ্যে টেস্টে মোট রানে সচিনের পরে রয়েছেন রাহুল দ্রাবিড়। ১৬৪ টেস্টে কর্নাটকির ব্যাটে এসেছে ১৩২৮৮ রান। সুনীল গাওস্কর (১০১২২ রান), ভিভিএস লক্ষ্মণ (৮৭৮১ রান), বীরেন্দ্র সহবাগ (৮৫৮৬ রান) রয়েছেন পর পর। সৌরভকে টপকে গেলে ভারতীয়দের মধ্যে টেস্টে সর্বাধিক রানে ছয়ে উঠে আসবেন কোহালি।

আরও পড়ুন: বিশ্বের যে কোনও দলের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা রাখি, হুঙ্কার বিরাটের​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE