Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mohammed Shami

শামির বদলি অবশেষে খুঁজে পেল গুজরাত, কলকাতার প্রাক্তন ক্রিকেটারকে নিল শুভমনের দল

আইপিএল শুরুর দু’দিন আগে অবশেষে শামির বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করল গুজরাত। কলকাতার প্রাক্তন ক্রিকেটারকে শামির পরিবর্ত হিসাবে বেছে নিয়েছে শুভমন গিলের দল।

cricket

মহম্মদ শামি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১০:০০
Share: Save:

এ বারের আইপিএলে মহম্মদ শামি যে খেলতে পারবেন না, তা আগেই জানা গিয়েছিল। তার পরেও কোনও বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করেনি গুজরাত টাইটান্স। আইপিএল শুরুর দু’দিন আগে অবশেষে সেই নাম ঘোষণা করল তারা। কলকাতার প্রাক্তন ক্রিকেটার সন্দীপ ওয়ারিয়রকে শামির পরিবর্ত হিসাবে বেছে নিয়েছে শুভমন গিলের দল।

বিশ্বকাপে চোট পেয়েছিলেন শামি। তার পর থেকে আর কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে খেলতে পারেননি। লন্ডনে গিয়ে অস্ত্রোপচার করিয়ে কিছু দিন আগেই দেশে ফিরেছেন। আপাতত রিহ্যাব করার কথা। আইপিএল থেকে আগেই ছিটকে গিয়েছিলেন।

বুধবার রাতের দিকে আইপিএলের তরফে একটি বিবৃতিতে লেখা হয়েছে, “অভিজ্ঞ ভারতীয় পেসার মহম্মদ শামির ডান গোড়ালিতে সফল অস্ত্রোপচার হয়েছে। আপাতত তিনি রিহ্যাব করছেন। তাঁর পরিবর্ত সন্দীপ ওয়ারিয়র এখনও পর্যন্ত আইপিএলে পাঁচটি ম্যাচ খেলেছেন। তিনি ৫০ লাখ টাকার বেস প্রাইসে গুজরাতে যোগ দিচ্ছেন।”

কেরলে জন্ম হলেও ওয়ারিয়র এখন ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ুর হয়ে খেলেন। তিনি ২০১৯ থেকে ২০২১-এর মধ্যে পাঁচটি ম্যাচ খেলেছেন কলকাতার হয়ে। তার আগে বেঙ্গালুরু এবং মুম্বই দলে থাকলেও কোনও দলই তাঁকে খেলায়নি। গুজরাতের তারকাসমৃদ্ধ পেস বিভাগের সদস্য হতে চলেছেন তিনি। এখন গুজরাতে পেসার হিসাবে রয়েছেন মোহিত শর্মা, জশ লিটল, উমেশ যাদব, স্পেন্সার জনসন, কার্তিক ত্যাগি, দর্শন নালকান্ডে এবং সুশান্ত মিশ্র।

গুজরাত প্রথম দু’টি ম্যাচে পাবে না উইকেটকিপার ম্যাথু ওয়েডকে। ২৪ মার্চ তাদের প্রথম ম্যাচ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Gujarat Titans IPL 2024 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE