Advertisement
০২ মে ২০২৪
Rohit Sharma and Virat Kohli

বিরাটকে কি আর দরকার নেই? কোহলির না থাকা পাত্তাই দিলেন না রোহিত, কী বললেন অধিনায়ক?

শনিবার ধর্মশালাতে ইংল্যান্ডকে হারিয়ে টেস্ট সিরিজ় একপেশে ভাবে জিতল ভারত। এই সিরিজ়‌ে বিরাট কোহলি, কেএল রাহুল, শ্রেয়স আয়ারদের না থাকার বিষয়কে পাত্তাই দিতে চাইলেন না রোহিত শর্মা।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১৭:০০
Share: Save:

ইংল্যান্ডের কাছে ভারত প্রথম টেস্টে হেরে যাওয়ার পর অনেকেই অশনি সঙ্কেত দেখেছিলেন। সেই সন্দেহ মিটে গিয়েছিল রাঁচীতেই। শনিবার ধর্মশালাতেও ইংল্যান্ডকে গো-হারা হারিয়ে টেস্ট সিরিজ় একপেশে ভাবে জিতল ভারত। এই সিরিজ়‌ে বিরাট কোহলি, কেএল রাহুল, শ্রেয়স আয়ারদের না থাকার বিষয়কে পাত্তাই দিতে চাইলেন না রোহিত শর্মা। ভারত অধিনায়কদের মুখে শুধু তরুণ ক্রিকেটারদের কথা।

রোহিত বলেছেন, “একটা টেস্ট জিততে গেলে সব কিছু ঠিকঠাক করতে হয়। আমরা এই ম্যাচে অনেক কিছু ঠিক কাজ করেছি বলেই জিততে পেরেছি।” চলতি সিরিজ়‌ে খেলেননি কোহলি। রাহুল প্রথম ম্যাচের পর খেলতে পারেননি। শ্রেয়সকেও তৃতীয় টেস্ট থেকে পাওয়া যায়নি।

তবে সেই প্রসঙ্গ উঠতেই ঝেড়ে ফেলতে চাইলেন রোহিত। বললেন, “আমরা জানতামই কোনও না কোনও সময় কাউকে পাওয়া যাবে না। কিন্তু যারা রয়েছে তাদের অভিজ্ঞতা কম হলেও অনেক ঘরোয়া ক্রিকেট খেলেছে। আমাদের দায়িত্ব ওদের লালন-পালন করা এবং ম্যাচটার গুরুত্ব বোঝানো। চাপের মুখে ওরা দারুণ ভাবে দায়িত্ব সামলেছে। গোটা দলেরই তার জন্য কৃতিত্ব প্রাপ্য। আমরা রান করার কথা বলি। অনেক সময় ২০টা উইকেট তোলার কথা ভুলে যাই। কিন্তু এই সিরিজ়‌ে সবাই এগিয়ে এসে দায়িত্ব নিয়ে দলকে জিতিয়েছে।”

আলাদা করে দু’জনের কথা উল্লেখ করেছেন রোহিত। একজন পঞ্চম টেস্টের অন্যতম নায়ক কুলদীপ যাদব। আর একজন সিরিজ় সেরা যশস্বী জয়সওয়াল। কুলদীপকে নিয়ে রোহিত বলেন, “ওর প্রতিভা নিয়ে নতুন করে কিছু বলার নেই। ম্যাচ জেতানোর সব ক্ষণতা রয়েছে। হাঁটুর চোট সারিয়ে ফিরে এসে বল হাতে যেন ভেল্কি দেখাচ্ছে।”

যশস্বীকে নিয়ে তিনি বললেন, “এখনও লম্বা পথ যাওয়া বাকি। যশস্বী বোলারদের শাসন করতে ভালবাসে। যা শট খেলে তাতে বোলারেরা চাপে পড়বেই। ওকে কী করতে হবে সেটা ভবিষ্যতে আরও ভাল বুঝবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Virat Kohli India vs England 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE