Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
India

India vs Sri Lanka ODI: মাঠে নামতেই নেটাগরিকদের শুভেচ্ছাবার্তা পেলেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়

নিভৃতবাসের মেয়াদ কাটিয়ে ২ জুলাই বিকেলের দিকে কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে অনুশীলনে নেমে পড়েছে শিখর ধওয়নের ভারতীয় দল।

শিখর ধওয়নের সঙ্গে আলোচনায় মগ্ন রাহুল দ্রাবিড়।

শিখর ধওয়নের সঙ্গে আলোচনায় মগ্ন রাহুল দ্রাবিড়। ছবি - টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১৯:১২
Share: Save:

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে রাহুল দ্রাবিড় শুধু একজন ক্রিকেটার নন। তিনি যে আবেগ সেটা ফের একবার বোঝা গেল। ভারতের রিজার্ভ বেঞ্চের প্রশিক্ষক হিসেবে মাঠে নামতেই ‘মিস্টার ডিপেন্ডবেল’কে ভরিয়ে দেওয়া হল শুভেচ্ছাবার্তায়।

Advertisement

নিভৃতবাসের মেয়াদ কাটিয়ে ২ জুলাই বিকেলের দিকে কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে অনুশীলনে নেমে পড়েছে শিখর ধওয়নের ভারতীয় দল। ছবিতে দেখা যাচ্ছে গব্বরের সঙ্গে জরুরি আলোচনা সেরে নিচ্ছেন দ্রাবিড়। সেই ছবি বিসিসিআই টুইটারে দিতেই মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে।

জুনিয়রদের বেশি সুযোগ দেওয়ার কথা বিশ্বাস করলেও আসন্ন সিরিজে সেটা কি আদৌ পারবেন? দ্রাবিড় অবশ্য সেই নিশ্চয়তা দিতে পারলেন না। বরং বললেন, “জুনিয়রদের সুযোগ দেওয়ার ব্যাপারে আমি বরাবর বিশ্বাস করি। তবে সিরিজ জয়ের বিষয়টাও কিন্তু মাথায় রাখতে হবে। এই দলে সবাই ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে। কিন্তু এত কম ম্যাচে সবাইকে দেখে নেওয়া বাস্তব সম্মত নয়। নির্বাচকরাও সেটা জানে।” এরপরেই তিনি ফের যোগ করেন, “আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে এই সিরিজ আয়োজন করা হয়েছে। সেই প্রতিযোগিতার আগে শক্তিশালী ভারতীয় দল তৈরি করাই আমার মূল লক্ষ্য।”

এক দিকে বিরাট কোহলী, রোহিত শর্মারা যখন ইংল্যান্ডে রয়েছেন, তখন অন্য দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে ধওয়নের নেতৃত্বে আরও একটি দল পাঠিয়েছে বিসিসিআই।

Advertisement

আগামী ১৩ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের একদিনের সিরিজ। সেটা শেষ হলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ফের সম সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন পৃথ্বী শ, হার্দিক পাণ্ড্য, সূর্য কুমার যাদবরা।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর থেকে নিয়মিত কোচিংয়ের সঙ্গে যুক্ত আছেন দ্রাবিড়। গত বছর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির পরিচালক হওয়ার আগে অনূর্ধ্ব ১৯ ও ভারত এ দলের দায়িত্ব সামলেছেন দেশের প্রাক্তন অধিনায়ক। তাই তাঁকে ঘিরে এমন আবেগ প্রবণ হয়ে পড়েছে ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.