Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Neeraj Chopra: অলিম্পিক্সে সোনাজয়ী নীরজের কোচকে ছাঁটাই করা হল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ সেপ্টেম্বর ২০২১ ১৩:২২
নীরজের সঙ্গে কোচ হোহন।

নীরজের সঙ্গে কোচ হোহন।
—ফাইল চিত্র

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছেন নীরজ চোপড়া। তাঁর সাফল্যের পিছনে ছিলেন জাতীয় কোচ উয়ে হোহন। কিন্তু তাঁর কাজে অখুশি ভারতের অ্যাথলেটিক্স ফেডারেশন (এএফআই)। সরিয়ে দেওয়া হল জ্যাভলিনে ভারতের জাতীয় কোচকে। তাঁর বদলে দু’জন নতুন বিদেশি কোচকে আনা হবে বলে জানানো হয়েছে।

এএফআই প্রধান আদিল সুমারিওয়ালা বলেন, “আরও দু’জন কোচ আনা হচ্ছে। উয়ে হোহনের পারফরমেন্সে আমরা খুশি নই। নতুন কোচ খোঁজা হচ্ছে তেজিন্দরপাল সিংহ তুরের (শট পাট) জন্যেও।”

২০১৭ সালে জাতীয় দলের কোচ করে আনা হয় হোহনকে। নীরজ ছাড়াও তিনি কোচিং করিয়েছেন শিবপাল সিংহ এবং অনু রানির মতো দুই অলিম্পিয়ানকে। সুমারিওয়ালা জানিয়েছেন ছোটদের মধ্যে থেকে নতুন প্রতিভা তুলে আনার কাজে মন দেবেন তাঁরা। আগামী দিনে আরও সাফল্য পাওয়ার জন্য এমনটাই ভাবছে এএফআই।

Advertisement
অলিম্পিক্স শুরুর এক মাস আগে ভারত সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন হোহন।

অলিম্পিক্স শুরুর এক মাস আগে ভারত সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন হোহন।
—ফাইল চিত্র


প্রসঙ্গত, অলিম্পিক্স শুরুর এক মাস আগে ভারত সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন হোহন। তিনি বলেছিলেন, “অলিম্পিক্সের জন্য তৈরি হওয়ার পিছনে কোনও পরিকল্পনা ছিল না। ঠিক মতো খাবার দেওয়া হয়নি অ্যাথলিটদের।” এমনকি অনিচ্ছা সত্ত্বেও তাঁকে চুক্তিপত্রে সই করতে হয়েছে বলে জানিয়েছেন তিনি। অভিযোগ, তাঁকে ব্ল্যাকমেল করা হয়েছিল। এই কারণেই কি সাফল্য পাওয়ার পরেও সরিয়ে দেওয়া হল হোহনকে?

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement