Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Neeraj Chopra

Neeraj Chopra: অলিম্পিক্সে সোনাজয়ী নীরজের কোচকে ছাঁটাই করা হল

২০১৭ সালে জাতীয় দলের কোচ করে আনা হয় হোহনকে। নীরজ ছাড়াও তিনি কোচিং করিয়েছেন শিবপাল সিংহ এবং অনু রানির মতো দুই অলিম্পিয়ানকে।

নীরজের সঙ্গে কোচ হোহন।

নীরজের সঙ্গে কোচ হোহন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ১৩:২২
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছেন নীরজ চোপড়া। তাঁর সাফল্যের পিছনে ছিলেন জাতীয় কোচ উয়ে হোহন। কিন্তু তাঁর কাজে অখুশি ভারতের অ্যাথলেটিক্স ফেডারেশন (এএফআই)। সরিয়ে দেওয়া হল জ্যাভলিনে ভারতের জাতীয় কোচকে। তাঁর বদলে দু’জন নতুন বিদেশি কোচকে আনা হবে বলে জানানো হয়েছে।

এএফআই প্রধান আদিল সুমারিওয়ালা বলেন, “আরও দু’জন কোচ আনা হচ্ছে। উয়ে হোহনের পারফরমেন্সে আমরা খুশি নই। নতুন কোচ খোঁজা হচ্ছে তেজিন্দরপাল সিংহ তুরের (শট পাট) জন্যেও।”

২০১৭ সালে জাতীয় দলের কোচ করে আনা হয় হোহনকে। নীরজ ছাড়াও তিনি কোচিং করিয়েছেন শিবপাল সিংহ এবং অনু রানির মতো দুই অলিম্পিয়ানকে। সুমারিওয়ালা জানিয়েছেন ছোটদের মধ্যে থেকে নতুন প্রতিভা তুলে আনার কাজে মন দেবেন তাঁরা। আগামী দিনে আরও সাফল্য পাওয়ার জন্য এমনটাই ভাবছে এএফআই।

অলিম্পিক্স শুরুর এক মাস আগে ভারত সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন হোহন।

অলিম্পিক্স শুরুর এক মাস আগে ভারত সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন হোহন। —ফাইল চিত্র

প্রসঙ্গত, অলিম্পিক্স শুরুর এক মাস আগে ভারত সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন হোহন। তিনি বলেছিলেন, “অলিম্পিক্সের জন্য তৈরি হওয়ার পিছনে কোনও পরিকল্পনা ছিল না। ঠিক মতো খাবার দেওয়া হয়নি অ্যাথলিটদের।” এমনকি অনিচ্ছা সত্ত্বেও তাঁকে চুক্তিপত্রে সই করতে হয়েছে বলে জানিয়েছেন তিনি। অভিযোগ, তাঁকে ব্ল্যাকমেল করা হয়েছিল। এই কারণেই কি সাফল্য পাওয়ার পরেও সরিয়ে দেওয়া হল হোহনকে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra Javelin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE