×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

কী ভাবে ফেরাবেন বিরাট কোহালিকে? নীল ওয়াগনার বললেন...

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৩১
ওয়াগনারের হুঙ্কারের জবাব ব্যাটে দিতে পারবেন কোহালি?

ওয়াগনারের হুঙ্কারের জবাব ব্যাটে দিতে পারবেন কোহালি?

বিরাট কোহালির উইকেটই টার্গেট। জানিয়ে দিলেন নিউজিল্যান্ডের বাঁ-হাতি পেসার নীল ওয়াগনার। ক্রাইস্টচার্চে শনিবার শুরু হতে চলা দ্বিতীয় টেস্টে ভারত অধিনায়ককে ফেরানোর হুঙ্কার দিয়েছেন তিনি।

অতীতে কোহালির বিরুদ্ধে সাফল্য পেয়েছেন ওয়াগনার। ছয় ইনিংসে তিন বার ফিরিয়েছেন তাঁকে। ওয়াগনারের বিরুদ্ধে ১০৮ বলে কোহালির ব্যাটে এসেছে মাত্র ৬০ রান। ২০১৪ সালে অকল্যান্ড টেস্টের দ্বিতীয় ইনিংসে প্রথম বার কোহালির উইকেট নিয়েছিলেন ওয়াগনার। এই মুহূর্তে ২৩.৯৫ গড়ে ১৬৫ উইকেট নিয়ে কিউয়িদের আক্রমণের অন্যতম সেরা অস্ত্র তিনি।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে ট্রোলড ময়াঙ্ক-ইশান্ত-বিরাটরা​

Advertisement

আরও পড়ুন: এই সব ভুল শুধরে না নিলে টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ হতে পারে কোহালি ব্রিগেড

গত সপ্তাহে মেয়ের জন্মের সময় স্ত্রীর পাশে থাকার কারণে ওয়েলিংটন টেস্টে খেলতে পারেননি ওয়াগনার। ক্রাইস্টচার্চ টেস্টে তিনি ফিরছেন দলে। যা আরও শক্তিশালী করে তুলছে ব্ল্যাক ক্যাপসদের আক্রমণ। আর তিনি সরাসরি টার্গেট করেছেন বিরাট কোহালিকে। যিনি প্রথম টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন। ভারতও হেরেছে ১০ উইকেটে।

ওয়াগনার সাফ বলেছেন, “যে দলের বিরুদ্ধেই খেলি না কেন, বিপক্ষের সেরা ক্রিকেটারকেই টার্গেট করি। সেরা ব্যাটসম্যান ফিরে গেলে প্রত্যেক দলই ঘাবড়ে যায়। আর সেটাই লক্ষ্য থাকে।” কিন্তু কোহালির বিরুদ্ধে পরিকল্পনা কী থাকছে? ৩৩ বছর বয়সি বলেছেন, “রান আটকে দিতে হবে। নিশ্চিত করতে হবে যাতে রান না আসে। আর দুই প্রান্ত থেকেই চাপ রেখে যেতে হবে।”

আরও পড়ুন: সমস্যার দ্রুত সমাধান করতে হবে ভারতকেই, বলছেন প্রাক্তন জাতীয় কোচ​

আরও পড়ুন: সচিনের আরও কয়েক দিন খেলা চালিয়ে যাওয়া উচিত ছিল, মত প্রাক্তন পাক অধিনায়কের​

Advertisement