Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Tokyo Olympics

Tokyo Olympics: দুই বছরের জন্য নির্বাসিত কুস্তিগীর সুমিত মালিক

সুমিতের কাছে দু’ সপ্তাহ সময় থাকছে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন জানানোর।

সুমিত মালিক

সুমিত মালিক টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ২০:৩৯
Share: Save:

ডোপ পরীক্ষায় ধরা পড়ে দুই বছরের জন্য নির্বাসিত হলেন ভারতীয় কুস্তিগীর সুমিত মালিকটোকিয়ো অলিম্পিক্স শুরুর আগেই ভারতকে লজ্জার মুখে ফেলে দিয়েছিলেন এই কুস্তিগীর। সেই সময় তাঁর ‘এ’ স্যাম্পেল পরীক্ষা করা হয়েছিল। এবার ‘বি’ স্যাম্পেল পরীক্ষাতেও ডোপ নেওয়ার প্রমাণ মিলেছে।

ভারতের কুস্তি ফেডারেশনের এক কর্তা বলেন, ‘‘সুমিতের বি স্যাম্পেলেও ডোপ নেওয়ার প্রমাণ থাকায় ইউনাইটেড ওয়ার্ল্ড রেস্টলিং ওকে দুই বছরের জন্য নির্বাসিত করেছে।’’

তবে সুমিতের কাছে দু’ সপ্তাহ সময় থাকছে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন জানানোর। আসন্ন অলিম্পিক্সের জন্য ১২৫ কেজি বিভাগে যোগ্যতা অর্জন করে ফেলেছিলেন সুমিত। ডোপ পরীক্ষায় ধরা পড়ে যাওয়ায় প্রশ্নের মুখে তাঁর অলিম্পিক্স ভবিষ্যত।

ভারতের কুস্তিগীর জানিয়েছেন, ‘‘দ্রুত আমি আমার আইনজীবীর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।’’ ২০১৬ রিও অলিম্পিক্সের আগেও এই রকমই ঘটনা ঘটিয়েছিলেন নরসিংহ পঞ্চম যাদব। চার বছরের জন্য নির্বাসিত হতে হয় তাঁকে। সুমিত টোকিয়ো অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করা চতুর্থ ভারতীয় কুস্তিগীর। এর আগে ৫৭ কেজি বিভাগে রবি দাহিয়া, ৬৫ কেজি বিভাগে বজরং পুনিয়া ও ৮৬ কেজি বিভাগে দীপক পুনিয়া সুযোগ পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Doping Tokyo Olympics Sumit Malik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE