সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জন্মাষ্টমীতে স্কুল! তালা দিল বিজেপি

BJP
ছবি: সংগৃহীত।

জন্মাষ্টমীর দিন স্কুল খুলে কাজকর্ম করছিলেন প্রধান শিক্ষক সহ কয়েকজন শিক্ষক। বিজেপির লোকজন হাজির হয়ে স্কুল বন্ধ করার জন্য চাপ দেয় বলে অভিযোগ। প্রধান শিক্ষক রাজি না হওয়ায় বিজেপির লোকজন স্কুল গেটে তালা ঝুলিয়ে দেয়। পরে পুলিশ গিয়ে তালা ভেঙে শিক্ষকদের উদ্ধার করে। 

মঙ্গলবার ঘটনাটি অশোকনগরের কল্যাণগড় সংস্কৃতি সঙ্ঘ শিক্ষা নিকেতন স্কুলের। প্রধান শিক্ষক প্রবীরকুমার সাহার অভিযোগের ভিত্তিতে পুলিশ বিজেপির তিন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে ধৃতদের নাম শ্যামলকুমার মল্লিক, পার্থপ্রতিম চক্রবর্তী এবং নীলরতন মিত্র। শিক্ষা দফতর সূত্রে জানানো হয়েছে, ছুটির দিন স্কুল খুলে ‘অফিসিয়াল’ কাজকর্ম করা যাবে না, স্কুল কর্তৃপক্ষ সুবিধা মতো অনেক সময়ে ছুটির দিনও কাজ করেন। এটা একেবারেই তাঁদের নিজস্ব বিষয়। 

বিজেপির বিক্ষোভে সামনের সারিতে থাকা অশোকনগর বিধানসভা কেন্দ্রের আহ্বায়ক স্বপন দে বলেন, ‘‘প্রধান শিক্ষক স্কুলে আসার জন্য অন্য শিক্ষকদের উপরে চাপ সৃষ্টি করছেন বলে জানতে পারি। স্কুলে গিয়ে জানতে চাই, জন্মাষ্টমী ছুটির দিন। কেন স্কুল খোলা রেখেছেন? স্কুল বন্ধ করতেও অনুরোধ করি। উনি রাজি না হওয়ায় তালা দিয়েছি। ’’ কাউকে স্কুলে আসার জন্য চাপ দেওয়া হয়েছে বলে মানতে চাননি প্রধান শিক্ষক। সহশিক্ষকেরাও কেউ এ কথা জানাননি। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন