• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাড়িতে বাজছে মোহন-থিম, পাতে চিংড়ির পদ, হুগলি মেতেছে ডার্বি নিয়ে

Hooghly is enjoying the derby fever between SC East Bengal and ATK Mohun Bagan
ডার্বির আগে তৈরি দুই প্রধানের সমর্থকরা। —নিজস্ব চিত্র
মোহনবাগানের সমর্থক গোটা পরিবার। বাড়ি থেকে পর্দার রং— সব কিছুই সবুজ-মেরুন। এ বার বিয়ের কার্ডেও মোহনবাগান-ছোঁয়া।
 
ডানকুনির দে পরিবার কট্টর মোহনবাগান সমর্থক। কলকাতায় খেলা হলে সপরিবার দেখতে যায়। কিন্তু এ বার প্রথম আইএসএল ডার্বি দেখতে মাঠে থাকতে পারবেন না বলে খারাপ লাগছে। মাঠের মজা টেলিভিশনে নেই। তবে সেই উত্তাপ-উন্মাদনার পরিবেশ তৈরি করে বড় স্ক্রিনে খেলা দেখার ব্যবস্থা করেছে দে পরিবার।
 
 উত্তরপাড়ার অরিজিৎ দে পেশায় ডায়েটেশিয়ান। নেশা ফুটবল। তাঁর গোটা পরিবারই মোহনবাগান সমর্থক। অরিজিৎ গোটা বাড়িটাই সবুজ-মেরুন মোহনবাগান জার্সির রঙে রাঙিয়েছেন। ক্লাবের লোগো পালতোলা নৌকা এঁকেছেন দেওয়ালে। বসার ঘর, ঠাকুরঘর, জানলা-দরজার পর্দা— সব সবুজ-মেরুন। ডার্বির দিন সকাল থেকে বাড়িতে বন্ধু মোহনবাগান সমর্থকদের ভিড়। প্রিয় দলের থিম সং বাজছে। চিংড়ির পদ রান্না হয়েছে। জায়ান্ট স্ক্রিনে ডার্বি দেখার ব্যবস্থা হয়েছে। অরিজিৎ বলেন, ‘‘আগামী ১০ ডিসেম্বর ভাই অশিজিতের বিয়ে। তার আমন্ত্রণপত্রেও মোহনবাগান-ছোঁয়া।’’ অর্থাৎ বিয়ের কার্ডে মোহনাবাগানের লোগো করা হয়েছে।
 
 
মোহনবাগান এখন এটিকে মোহনবাগান। আর ইস্টবেঙ্গল এখন এসসি ইস্টবেঙ্গল। আইএসএল-এ দু’দলই প্রথম খেলছে। তাই উন্মাদনা তো থাকবেই। তবে ডার্বির উন্মাদনা বরাবরই অন্য রকম। লাল-হলুদ আর সবুজ-মেরুন দুই দলের খেলোয়াড় কারা, কোচ হাবাস না ফাউলার, সে সবও কোনও বিষয় নয়। যখন দু’দল মুখোমুখি হয়, লড়াই হয় হাড্ডাহাড্ডি, কেউ কাউকে ছেড়ে কথা বলে না। সে আই লিগ হোক বা কলকাতা সুপার ডিভিশন লিগের খেলা। গোয়ায় আইএসএল-এর প্রথম ডার্বিতে মুখোমুখি মোহনবাগান আর ইস্টবেঙ্গল। দুই দলের সমর্থকদের উৎসাহ আর উন্মাদনার শেষ নেই।
 
ডানকুনি কালিপুরের তন্ময় ভৌমিক তাঁর গোটা বাড়িটাকেই লাল-হলুদ রং করেছেন বেশ কিছুদিন আগে। বাড়ির নাম দিয়েছেন ইস্টবেঙ্গল ভিলা। তন্ময় ইস্টবেঙ্গল তো তার বন্ধু অভিজিৎ দত্ত কট্টর মোহনবাগানি। অভিজিৎও তাঁর বাড়ি সবুজ মেরুন রং করে নিয়েছেন।
 
এক কথায় আইএসএল-এর প্রথম ডার্বি নিয়ে উন্মাদনার পারদ চড়েছে। শেওড়াফুলি, শ্রীরামপুর, কোন্নগর-সহ বিভিন্ন জায়গায় ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকেরা বড়পর্দায় খেলা দেখার ব্যবস্থা করেছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন