Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
football

অভিষেকের হাত ধরে শনিতে শুরু এমপি কাপের, সাজ সাজ রব ডায়মন্ড হারবারে

এই প্রতিযোগিতায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে সরিষার কামারপোল অঞ্চল এবং বজবজ ১। মোট ১২৮টি দল অংশগ্রহণ করবে এই প্রতিযোগিতায়। উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে ডায়মন্ড হারবারে চড়ছে উত্তেজনার পারদ।

শনিতে ডায়মন্ড হারবারে শুরু হচ্ছে ‘এমপি কাপ’।

শনিতে ডায়মন্ড হারবারে শুরু হচ্ছে ‘এমপি কাপ’। — নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৩:০২
Share: Save:

বিশ্বকাপের মরসুমে ডায়মন্ড হারবারে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে উদ্বোধন হতে চলেছে ‘এমপি কাপ ২০২২’-এর। এই ফুটবল টুর্নামেন্ট ঘিরে সাজ সাজ রব এলাকায়। শনিবার ডায়মন্ড হারবারের এসডিও মাঠে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই প্রতিযোগিতার উদ্বোধন করবেন অভিষেক।

Advertisement

এই প্রতিযোগিতায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে সরিষার কামারপোল অঞ্চল এবং বজবজ ১। মোট ১২৮টি দল অংশগ্রহণ করবে এই প্রতিযোগিতায়। উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে ডায়মন্ড হারবারে চড়ছে উত্তেজনার পারদ। উদ্বোধনী অনুষ্ঠানে বাড়তি আকর্ষণ মুম্বই খ্যাত সঙ্গীত শিল্পী হানি সিংহ। ইতিমধ্যেই শেষ হয়েছে ওই অনুষ্ঠানের চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি। আলোয় সেজে উঠেছে ডায়মন্ড হারবার এসডিও ময়দান। পাশাপাশি, পোস্টার, ব্যানার এবং কাটআউটে মুড়ে ফেলা হয়েছে রাজপথ। চূড়ান্ত প্রস্তুতি খতিয়ে দেখতে বেশ কয়েক দফায় মাঠ পরিদর্শন করেন তৃণমূল নেতারা। নিরাপত্তার কারণে মাঠ-সহ বিভিন্ন জায়গায় বসেছে সিসি ক্যামেরা। রয়েছে জায়ান্ট স্ক্রিনও।

২০১৭ সালে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের বিভিন্ন ফুটবল দলকে নিয়ে শুরু হয় ‘এমপি কাপ’ নামে ওই টুর্নামেন্ট। ৭টি বিধানসভার বিভিন্ন অঞ্চল এবং পুরসভার দলগুলি এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে। লিগ এবং নকআউট এই দুই পর্যায়ে হবে এই প্রতিযোগিতা। সাংসদের সাথে আলোচনা করেই ওই প্রতিযোগিতার সব রূপরেখা তৈরি করেছেন আয়োজক কমিটির সদস্যরা। আয়োজকদের তরফে, ফলতার ব্লক তৃণমূল সভাপতি তথা বজবজ বিধানসভার পর্যবেক্ষক জাহাঙ্গির খান বলেন, ‘‘ফুটবল খেলার চল ডায়মন্ড হারবার থেকে এক প্রকার মুছে গিয়েছিল। সাংসদের উদ্যোগে ‘এমপি কাপ’ চালু হওয়ার পর থেকেই ফুটবল খেলায় নতুন করে জোয়ার এসেছে। নতুন নতুন অনেক খেলোয়াড়ও উঠে আসতে শুরু করেছেন। এ বারের ‘এমপি কাপ’ ঘিরে ডায়মন্ড হারবার জুড়ে উন্মাদনা শুরু হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.