Advertisement
২৩ এপ্রিল ২০২৪
BJP

Babul Supriyo: ‘ব্যাডমিন্টনের শাটল-এর মতো এদিক ওদিক করার একটা বয়সও তো আছে’, মুকুলকে আক্রমণ বাবুলের

মুকুলকে সরাসরি ‘গভীর জলের মাছ’ বলে আক্রমণ করেন বাবুল। পোস্টের শেষে অবশ্য শুভেচ্ছাও জানান মুকুলকে।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২১ ২২:২১
Share: Save:

তৃণমূলে ফেরা নিয়ে মুকুল রায়কে তীব্র আক্রমণ করলেন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। শুক্রবারের টানটান নাটকের উত্তাপ কিছুটা কমতেই, রাত ৯টার সামান্য আগে ফেসবুকে একটি পোস্ট করেন বাবুল। সেখানেই মুকুলকে সরাসরি ‘গভীর জলের মাছ’ বলে আক্রমণ করেন বাবুল। পোস্টের শেষে অবশ্য শুভেচ্ছাও জানান মুকুলকে।

বাবুল লিখেছেন, ‘আচ্ছা বলুন তো, রাজনৈতিক নেতাদের মানুষ অপছন্দ কেন করবে না? কোনও রাজনৈতিক নেতার থেকে ‘নৈতিক’ কিছু মানুষ (আর) আশা করে না, তাদের দোষও দেব না। দলও অনেকেই বদলায়, সেটাও ঠিক আছে। কিন্তু ব্যাডমিন্টনের শাটল-এর মতো এদিক ওদিক করার একটা বয়সও তো আছে। আত্মসম্মান ব্যাপারটা না হয় ছেড়েই দিলাম..’

লোকসভা পরবর্তী সময়ে তৃণমূল থেকে বিজেপি-তে যাওয়ার যে ঢেউ উঠেছিল, তা এখন উধাও। পাল্টা স্রোত শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। সোনালি গুহ, দিপেন্দু বিশ্বাসরা সেই বিজেপি ছেড়ে ফের তৃণমূলে আসার নতুন ঢেউ শুরু করেছেন। মুকুল তার মধ্যে সবচেয়ে বড় দল বদলের মুখ। ২০১৭ সালে বিজেপি-তে যোগ দেওয়া সেই হেভিওয়েট মুকুলের ফের তৃণমূলে ফেরা নিয়ে অবশ্য মুখে কুলুপ এঁটেছেন বিজেপি-র অনেকেই। প্রশ্নের উত্তর এড়িয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। দিল্লির কোনও নেতা তেমন উল্লেখযোগ্য কিছু বলেননি। তবে আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় শেষ বেলায় স্পষ্টতই মুখ খুলেছেন।

পোস্টে নেতাদের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার পরেই মুকুলকে সরাসরি আক্রমণ করেছেন বাবুল। লিখেছেন, ‘যাই হোক, মুকুলদা যে ধরণের ঘোলাজলে সাঁতার কাটতে ভালোবাসেন আর ‘গভীর জলের মাছ’ ধরেন, সেখানেই খুশি মনে ফিরে গেছেন এটা বেশ ভালোই হয়েছে!’ শেষে ইংরেজিতে লিখেছেন, ‘অনেক শুভেচ্ছা আপনাকে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE