Advertisement
১৮ মে ২০২৪
Basudeb Acharia

অসুস্থ সিপিএম নেতা বাসুদেব আচারিয়া, তড়িঘড়ি ভর্তি করানো হল বেসরকারি হাসপাতালে

রবিবার আসানসোল জেলা গ্রন্থাগারের সংহতি মঞ্চে বামপন্থী বিমা কর্মচারিদের একটি সম্মেলন ছিল। সেখানে মুখ্য বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাসুদেব। কিন্তু বক্তৃতার আগেই তিনি অসুস্থ বোধ করেন।

বাসুদেব আচারিয়া।

বাসুদেব আচারিয়া। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৩:৪৬
Share: Save:

বামপন্থী বিমা কর্মচারিদের সম্মেলনে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন বর্ষীয়ান সিপিএম নেতা, বাঁকুড়ার প্রাক্তন সাংসদ বাসুদেব আচারিয়া। তড়িঘড়ি তাঁকে ভর্তি করানো হয়েছে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে। বয়সজনিত অসুস্থতায় ভুগছেন তিনি। ১৯৪২ সালে জন্ম বাসুদেবের।

রবিবার আসানসোল জেলা গ্রন্থাগারের সংহতি মঞ্চে বামপন্থী বিমা কর্মচারিদের একটি সম্মেলন ছিল। সেখানে মুখ্য বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাসুদেব। কিন্তু বক্তৃতার আগেই তিনি অসুস্থ বোধ করেন। সঙ্গে সঙ্গেই ওই সংগঠনটির কর্মীরা তাঁকে আসানসোলের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করান। ওই সম্মেলনে বক্তৃতার পাশাপাশি আসানসোলের রবীন্দ্র ভবনে বাম যুব সংগঠন ডিওয়াইএফআই-এর পশ্চিম বর্ধমান জেলা সম্মেলনেও তাঁর যাওয়ার কথা ছিল রবিবার।

পুরুলিয়ার আদ্রায় বাড়ি বাসুদেবের। ১৯৮০ সাল থেকে টানা ২০০৯ সাল পর্যন্ত বাঁকুড়া লোকসভার সাংসদ ছিলেন তিনি। সংসদে রেলের স্থায়ী কমিটির চেয়ারম্যানও ছিলেন তিনি। সিপিএমের সংসদীয় দলের নেতাও ছিলেন তিনি। ২০১৪ সালে অবশ্য বাঁকুড়া লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী মুনমুন সেনের কাছে হেরে যান তিনি। অশীতিপর বাসুদেবের অসুস্থতায় উগ্বিগ্ন দলীয় নেতা-কর্মীরা। অনেকেই ভিড় করেছেন নার্সিংহোমের বাইরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Basudeb Acharia CPM bankura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE