Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Calcutta High Court: গুলি চলল কলকাতা হাই কোর্ট চত্বরে, চাঞ্চল্য

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ অক্টোবর ২০২১ ২৩:০৫
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

এ বার গুলি চলার ঘটনা ঘটল কলকাতা হাই কোর্টে। বুধবার সকালে আচমকাই হাই কোর্টে গুলির আওয়াজ শোনা যায়। জানা যায়, হাই কোর্টে কর্তব্যরত এক পুলিশ কর্মীর বন্দুক থেকেই ভুলবশত ওই গুলি ছিটকে বেরিয়ে গিয়েছে। ঘটনাটি যখন ঘটে তখন বিচারপতি ও আইনজীবীরা আদালতে এসে পৌঁছননি। ওই ঘটনায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলেও পুলিশ সূত্রে খবর।

হাই কোর্টে এজলাস শুরুর আগে নিরাপত্তা ও অন্যান্য দায়িত্বে থাকা মোতায়েন পুলিশ কর্মীরা কাজে যোগ দেন। রোজকার মতো বুধবারও তাঁরা প্রস্তুতি নিচ্ছিলেন। সেই সময় কয়েক জন পুলিশ কর্মী তাঁদের আগ্নেয়াস্ত্রে গুলি ভর্তি করছিলেন। সূত্রের খবর, হঠাৎ তখনই এক কনস্টেবলের এসএলআর রাইফেল থেকে গুলি ছিটকে বেরিয়ে যায়। ওই গুলিটি গিয়ে লাগে হাই কোর্ট থানার মালখানার ছাদে। ওই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য তৈরি হয় অন্য পুলিশ কর্মীদের মধ্যে। উচ্চপদস্থ অফিসাররা তা জানতে পেরে তৎক্ষণাৎ ওই কনস্টেবলকে সেখান থেকে সরিয়ে দেন। তার পর থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় ওই পুলিশ কর্মীকে। খতিয়ে দেখা হয় সিসিটিভি ফুটেজও।

Advertisement

প্রাথমিক ভাবে এটিকে নিছক দুর্ঘটনা বলে মনে করছেন লালবাজারের কর্তারা। তাঁদের মতে, বন্দুকে ঠিক মতো গুলি ভরা হয়েছে কি না তা পরীক্ষা করতে গিয়েই ওই দুর্ঘটনাটি ঘটে। পুলিশ সূত্রে খবর, আপাতত ওই কনস্টেবলকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে তাঁর মানসিক অবস্থাও।

উল্লেখ্য, হাই কোর্টে দু'শোর বেশি পুলিশকর্মী কাজ করেন। কোর্টের মেন গেটে অস্ত্র নিয়ে পাহারায় থাকলেও, কোর্ট চত্বরে অস্ত্র নিয়ে তাঁরা প্রবেশ করেন না। শুনানি কক্ষের বাইরেও নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীরা অস্ত্র ব্যবহার করেন না। আবার শুনানি কক্ষের মধ্যে বিচারপতির অনুমতি ছাড়া অস্ত্র নিয়ে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ।

আরও পড়ুন

Advertisement