Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Death in Tunnel

সুড়ঙ্গে আটকে গেলেন শ্রমিক, মাটি খোঁড়ার যন্ত্র দিয়ে উদ্ধারের সময় মাথায় আঘাত, পরে মৃত্যু!

নবদ্বীপ শ্মশানঘাটের কাছে ১৮ নম্বর ওয়ার্ডে পুরসভার মাছের ভেড়ির জল এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়ার জন্য পাইপ লাইনের কাজ চলছিল। সেই কাজের সময় মাটি চাপা পড়েন এক জন।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নবদ্বীপ শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১৮:৪২
Share: Save:

পাইপ বসানোর জন্য সুড়ঙ্গ তৈরি চলছে। কিন্তু সেই কাজ করতে গিয়ে দুর্ঘটনা। সুড়ঙ্গের মাটি খোঁড়ার সময় মাটি চাপা পড়ে আটকে পড়েন এক শ্রমিক। মাটি কাটার যন্ত্র দিয়ে তাঁকে উদ্ধারের চেষ্টা চলছিল। কিন্তু তার মধ্যেই মৃত্যু হয় ওই শ্রমিকের। নদিয়ার নবদ্বীপ পুরসভার ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, নবদ্বীপ শ্মশানঘাটের কাছে ১৮ নম্বর ওয়ার্ডে পুরসভার মাছের ভেড়ির জল এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়ার জন্য পাইপ লাইনের কাজ চলছিল। সোমবার সেই কাজের সময় মাটি চাপা পড়েন এক শ্রমিক। তড়িঘড়ি উদ্ধারের চেষ্টা শুরু হয়। কিন্তু কোনও ভাবেই সুড়ঙ্গ থেকে বার করা যাচ্ছিল না ওই ব্যক্তিকে। শেষে মাটি কাটার যন্ত্র এনে আটকে পড়া শ্রমিককে উদ্ধারের চেষ্টা হয়। প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, সেই সময় মাটি কাটার যন্ত্রটি ওই শ্রমিকের মাথায় লাগে। পরে তাঁকে উদ্ধার করে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকেরা শ্রমিককে মৃত বলে ঘোষণা করেন।

ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। জানা গিয়েছে, মৃত শ্রমিকের নাম গৌতম বিশ্বাস। তাঁর বাড়ি নবদ্বীপ থানা এলাকার চড় ফাঁসিতলা এলাকায়। ইতিমধ্যে খবর পাঠানো হয়েছে মৃতের পরিবারের কাছে। মৃত শ্রমিকের এক সহকর্মী বলেন, “আমরা পাইপ লাইনের কাজ করতে গিয়েছিলাম। হঠাৎ সুড়ঙ্গের মধ্যে ধস নেমে গেল। আমরা বুঝতেও পারিনি। তার পর মাটি চাপা পড়ে যায় ও। ভিতরে অক্সিজেনের অভাবে হয়ত মৃত্যু হয়েছে ওর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nadia Death Labour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE