Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Viral

‘আমি সংস্থার মালিক, কর্মচারীদের বেতন দিই’, ১৩ বছরের বালকের কথা শুনে তাজ্জব শিক্ষিকা

ওই শিক্ষিকা সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেন। তাতেই দেখা যায়, তাঁর ছাত্র দাবি করছে, সে নিজে একটি সংস্থা চালায়। সেখানে কর্মচারীর সংখ্যা পাঁচ থেকে ছ’জন।

China teen claims that he Runs A Tech Company and pays employees leaves, internet shocked.

১৩ বছরের ছাত্রের দাবি, সে নিজে একটি সংস্থার মালিক। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেজিং শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৪:২৮
Share: Save:

১৩ বছরের বালকের নিজের সংস্থা, সেখানে চাকরিও করেন একাধিক কর্মী। বালকই নাকি সকলকে বেতন দেয়। স্কুলের শিক্ষিকাকে নিজের মুখে সে কথা জানিয়েছে ওই ছাত্র। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে চিনা সমাজমাধ্যমে।

চিনের সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদন অনুযায়ী, এক শিক্ষিকা সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেন। তিনি তাঁর ছাত্রছাত্রীদের বাড়ির কাজ হিসাবে এমন কোনও সহপাঠীর কথা লিখে আনতে বলেছিলেন, যে তাদের চোখে সফল। ছাত্রছাত্রীদের অনেকেই এক জনের কথা লেখে। তাদের লেখা থেকে শিক্ষিকা জানতে পারে, তাঁরই স্কুলে এমন এক ছাত্র রয়েছে যে একটি সংস্থার মালিক বা ‘বস’।

তার পর ওই ছাত্রকে ডেকে পাঠান শিক্ষিকা। তাকে প্রশ্ন করে জানতে পারেন, বালকের সংস্থার নাম ‘ইন্টারনেট টেকনোলজি’। এই সংস্থায় পাঁচ থেকে ছ’জন কর্মচারী চাকরি করেন।

এই ভিডিয়ো নিয়ে চিনের সমাজমাধ্যমে চর্চা চলছে। তবে তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োটি ইতিমধ্যে বহু মানুষ দেখে ফেলেছেন। চিনের ওই স্কুলের তরফে জানানো হয়েছে, দেশে ১৮ বছরের কমবয়সি কেউ স্বতন্ত্র ব্যবসা করতে পারে না। তা আইনবিরুদ্ধ। তাই ওই বালক আইনত সংস্থার মালিক নয় বলেই দাবি স্কুল কর্তৃপক্ষের। তবে ছাত্রের দাবিও খতিয়ে দেখছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News China Teacher Student Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE