Advertisement
১৯ জুন ২০২৪
Russia-Ukraine War

কিভের কাছে ভেঙে পড়ল হেলিকপ্টার, ইউক্রেনের দুই মন্ত্রী, তিন শিশু-সহ ১৮ জনের মৃত্যু

দুর্ঘটনার পর মুহূর্তের একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, বসতিপূর্ণ এলাকায় ভেঙে পড়েছে হেলিকপ্টারটি। বিপুল এলাকা জুড়ে আগুনের হলকা ছড়িয়ে পড়ছে।

কিভের অদূরে ভেঙে পড়ল ইউক্রেনের মন্ত্রীর হেলিকপ্টার।

কিভের অদূরে ভেঙে পড়ল ইউক্রেনের মন্ত্রীর হেলিকপ্টার। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৬:০১
Share: Save:

রাজধানী কিভের অদূরে হেলিকপ্টার ভেঙে পড় মৃত্যু হল ইউক্রেনের অভ্যন্তরীণ নিরাপত্তামন্ত্রী-সহ ১৮ জনের। তাঁদের মধ্যে তিন শিশুও রয়েছে।

ইউক্রেন সরকারের তরফে জানানো হয়েছে, কিভের উপকণ্ঠে ব্রোভারি এলাকায় বুধবার ভোরে ওই কপ্টার দুর্ঘটনা ঘটে। তাতে অভ্যন্তরীণ নিরাপত্তামন্ত্রী ডেনিস মোনাস্ত্রাস্কি, উপ অভ্যন্তরীণ নিরাপত্তামন্ত্রী এভেগনি এনিন, অভ্যন্তরীণ নিরাপত্তা দফতরের কয়েক জন উচ্চপদস্থ আধিকারিক এবং তাঁদের পরিবারের সদস্যদের মৃত্যু হয়েছে।

যুদ্ধ পরিস্থিতিতে এই কপ্টার দুর্ঘটনার নেপথ্যে রুশ সেনার কোনও ‘ভূমিকা’ আছে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে ইতিমধ্যেই। যদিও কিভের পুলিশ প্রধান ইগক ক্লিমেঙ্কো বুধবার বলেন, ‘‘প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যান্ত্রিক ত্রুটির কারণেই দুর্ঘটনা ঘটেছে।’’

দুর্ঘটনার পর মুহূর্তের একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে (আনন্দবাজার অনলাইন ভিডিয়োর সত্যতা যাচাই করেনি)। সেখানে দেখা যাচ্ছে, বসতিপূর্ণ এলাকায় ভেঙে পড়ছে হেলিকপ্টারটি। বিপুল এলাকা জুড়ে আগুনের হলকা ছড়িয়ে পড়ছে। সেই সঙ্গে বহু মানুষের ছোটাছুটি ও চিৎকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE