Advertisement
১৭ মে ২০২৪
AIIMS Kalyani Recruitment 2024

এমস কল্যাণীতে আইসিএমআরের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ২৮,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৬:০৭
Share: Save:

কেন্দ্রের অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পের কাজ হবে কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ। সেই গবেষণামূলক কাজের জন্য কর্মী প্রয়োজন। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পে অস্থায়ী ভাবে, চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানের মাইক্রোবায়োলজি বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম ‘ইন্ডিজেনাস জেনেরিক্স অ্যান্ড নভেল রিলেটিভস অফ ইউএসএফডিএ অ্যাপ্রুভড মরফোলিনো-বেসড এক্সন-স্কিপিং থেরাপি ফর ডুচেন মাসকিউলার ডিস্ট্রফি: এমিং টুওয়ার্ডস এ ১০০ টাইমস কস্ট রিডাকশন, বেটার এফিকেসি, অ্যান্ড লেসার টক্সিসিটি’। প্রকল্পটি কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-৩ পদে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রথমে এই পদে ছ’মাসের চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। পরে প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বেড়ে তিন বছর পর্যন্ত হতে পারে। প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ২৮,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

আবেদনকারীদের কেমিস্ট্রি (রসায়ন) বা বায়োলজিক্যাল সায়েন্সের যে কোনও বিষয়ে স্নাতকোত্তরোত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও যোগ্যতার বেশ কিছু মাপকাঠি ধার্য করা হয়েছে মূল বিজ্ঞপ্তিতে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২০ মার্চ। এর পর বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা/ অ্যাপ্টিটিউড পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানে আগামী ৩০ মার্চ সকাল ১০টা থেকে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য নথিও সঙ্গে রাখতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE