Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Green Coffee

Green Coffee Benefits: রক্তের শর্করার মাত্রা কিছুতেই কমছে না? গ্রিন কফি খাওয়ার অভ্যাস করতে পারেন

না-সেঁকা কফির বীজ থেকে তৈরি হওয়া এই কফিতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্ট, যা সুস্বাস্থ্য পেতে সাহায্য করে।

ডায়াবিটিস নিয়ন্ত্রণে রাখতে চান? রোজ সকালে গ্রিন কফি খান।

ডায়াবিটিস নিয়ন্ত্রণে রাখতে চান? রোজ সকালে গ্রিন কফি খান।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৮:২১
Share: Save:

ঘুম থেকে উঠে কফির কাপে চুমুক না দিয়ে দিন শুরু হয় না আপনার? এই অভ্যাসকে স্বাস্থ্যকর করে ফেলতে পারলে ক্ষতি কি? কফিই খান, তবে কালো বা দুধ দেওয়া কফি নয়। সকালে উঠে রোজ খান গ্রিন কফি। নিয়মিত এই কফি খাওয়ার অভ্যাস বেশ কিছু রোগ-বালাই বাগে আনা সম্ভব। না-সেঁকা কফির বীজ থেকে তৈরি হওয়া এই কফিতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্ট, যা সুস্বাস্থ্য পেতে সাহায্য করে।

কেন খাবেন গ্রিন কফি?

১) সকালবেলা উঠে দুধ দেওয়া কফি বা চায়ের বদলে গ্রিন কফির অভ্যাস করলে ওজন কমবে দ্রুত। বেশ কয়েকটি গবেষণায় দেখা গিয়েছে যে, গ্রিন কফির বীজ মেদ ঝরাতে পারে।

২) গ্রিন কফিতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্ট থাকায় এতে অকালবার্ধক্য হওয়ার আশঙ্কাও কমে যায়। ত্বক ও চুলের নানা সমস্যা থেকে মুক্তি পেতে রোজ গ্রিন কফি খেতে পারেন।

৩) ডায়াবিটিস রোগে কাবু? এ ক্ষেত্রেও গ্রিন কফি খুব উপকারী। এটি খেলে রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে থাকে। বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে যে, নিয়মিত এই কফি খেলে টাইপ টু ডায়াবিটিসের ঝুঁকি কমে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৪) উচ্চ রক্তচাপের সমস্যা থাকলে পুষ্টিবিদরা রোজের ডায়েটে এই কফি রাখার পরামর্শ দেন। এতে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকবে। এ ছাড়া হৃদ্‌রোগ ও কিডনির সমস্যা প্রতিহত করতেও এই কফি খাওয়া যেতে পারে।

৫) গ্রিন কফির বীজে রয়েছে ক্রোনোলজিক্যাল অ্যাসিড, যা শরীরের বিপাকীয় হার ঠিক রাখে। এর ফলে শরীরে শক্তি আসে, কর্মদক্ষতা বাড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Green Coffee Health Tips Health diabetes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE