Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Deepika Padukone’s Pregnancy

চল্লিশ ছুঁই ছুঁই বয়সে মা হচ্ছেন দীপিকা, সকালে উঠে কোন কোন নিয়ম মানছেন তিনি?

৩৮ বছর বয়সে মা হচ্ছেন অভিনেত্রী। বেশি বয়সে সন্তানধারণ করলে হবু মাকে এমনিতেই খুব সাবধানে থাকার পরমর্শ দেন চিকিৎসকেরা। সুস্থ থাকতে কী কী নিয়ম মানছেন দীপিকা?

Mom-to-be Deepika Padukone\\\\\\\\\\\\\\\'s morning routine is the secret to her good health

দীপিকার সকালের রুটিনে কী কী থাকছে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৬:৩৫
Share: Save:

মা হতে চলেছেন বলিউডের ‘মস্তানি’। ২৯ ফেব্রুয়ারি ইনস্টাগ্রামে সেই সুখবর অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন দীপিকা পাড়ুকোন। সুখবর দেওয়ার পর অম্বানী-পুত্র অনন্তের প্রাক্-বিবাহ অনুষ্ঠানেই প্রথম প্রকাশ্যে আসেন হবু মা, সঙ্গে ছিলেন রণবীর সিংহও। তিন দিনের অনুষ্ঠানে সারা ক্ষণ রণবীর আগলে রেখেছিলেন দীপিকা। ক্যামেরাবন্দি হয়েছে সেই সব মুহূর্ত। জীবনের এই বিশেষ মুহূর্তে কী ভাবে নিজের যত্ন নিচ্ছেন দীপিকা? কী কী রাখছেন তিনি সকালের রুটিনে?

৩৮ বছর বয়সে মা হচ্ছেন নায়িকা। বেশি বয়সে সন্তানধারণ করলে হবু মাকে এমনিতেই খুব সাবধানে থাকার পরমর্শ দেন চিকিৎসকেরা। এই সময় সব রকম মানসিক চাপ থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়। দীপিকা সকালটা শুরু করেন খোশমেজাজে। ঘুম থেকে উঠে অনেকেরই অভ্যাস ফোনে স্ক্রোল করার। দীপিকা চেষ্টা করেন ঘুম থেকে উঠে ফোন থেকে নিজেকে দূরে রাখতে। সমাজমাধ্যমে বিভিন্ন রকম পোস্ট মনের উপর চাপ তৈরি করতে পারে। দীপিকা চেষ্টা করেন সকালটা অন্তত নিজেকে সমাজমাধ্যম থেকে দূরে রাখার।

অন্যান্য সময় ডায়েট করলেও অন্তঃসত্ত্বা অবস্থায় খাবারের সঙ্গে কোনও রকম আপস করছেন না দীপিকা। প্রাতরাশে পরিমিত কার্বোহাইড্রেট ও প্রোটিনের ভারসাম্য রাখছেন তিনি। সারা দিন শরীর চাঙ্গা রাখার জন্য স্বাস্থ্যকর প্রাতরাশ খুব জরুরি। তাই প্রাতরাশে কোনও রকম ফাঁকি দেন না হবু মা।

শুয়ে-বসে থাকার প্রশ্নই নেই। অন্তঃসত্ত্বা অবস্থায় শরীর চাঙ্গা রাখতে হালকা ব্যায়াম, যোগাসন করেন দীপিকা। এই সময় শুয়ে-বসে থাকলে ওজন বেড়ে ডায়াবিটিস বা উচ্চ রক্তচাপের মতো সমস্যা হতে পারে। মানসিক চাপ কমাতে, রক্ত সঞ্চালন বাড়াতে, প্রসবের জন্য শরীরকে প্রস্তুত করতেও ব্যায়ামের জুড়ি নেই। শরীর যত সচল রাখা যায়, গর্ভস্থ সন্তানের বৃদ্ধিও ততই ভাল হয়। খুব ভারী কাজ, পরিশ্রমের কাজ এড়িয়ে চলেন দীপিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE