Advertisement
২০ জুন ২০২৪
Randeep Hooda

৪ মাস ধরে দিনে ১টা খেজুর আর এক গ্লাস দুধ! রণদীপের ২৬ কিলো ঝরানোর রহস্য‌ ফাঁস

পরিচালক যিনি ছিলেন, তাঁর পক্ষে সময় বার করা কঠিন হয়ে দাঁড়িয়েছিল। তাই অভিনেতা রণদীপই হলেন ছবির পরিচালক। আসছে ‘স্বতন্ত্র বীর সাভরকর’।

Randeep Hooda

কী করে ২৬ কেজি ওজন কমালেন রণবীর? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৩:০১
Share: Save:

মুক্তিযোদ্ধা বীর বিনায়ক দামোদর সাভরকরের ১৪০তম জন্মবার্ষিকীতে চমকে দিলেন রণদীপ হুদা। মুক্তি পেল তাঁর প্রথম পরিচালিত ছবি ‘স্বতন্ত্র বীর সাভরকর’-এর ঝলক। নামভূমিকায়ও রণদীপই। মাথায় কংগ্রেসি টুপি, চোখে গোল চশমা। মোটা কালো গোঁফের উপর স্পষ্ট ফুটে আছে গালের হাড়। ঠিক যেমন ছিলেন সাভরকর। তবে রণবীরের সুঠাম বলিষ্ঠ গড়ন ভেঙে কোথায় যে মিলিয়ে গিয়েছে, খুঁজে পাওয়া ভার। কী ভাবে সম্ভব হল এই রূপান্তর? গোপন কথা ফাঁস করলেন ছবির প্রযোজক আনন্দ পণ্ডিত।

আনন্দের কথায়, “লোকে জানে ১৮ কিলো ওজন কমিয়েছেন রণদীপ, সেটা নয়। আরও বেশি! ২৬ কিলোর উপর ঝরিয়েছেন তিনি। রণদীপ এত বেশি মাত্রায় চরিত্রে ডুবে ছিলেন যে তাঁর পক্ষে অনায়াসেই সবটা করা সম্ভব হয়েছে।” প্রস্তুতির সময় থেকে রণদীপের অশেষ পরিশ্রম কাছ থেকে দেখছেন আনন্দ। তাই রণদীপ নিজমুখে না বললেও বলে দিলেন আনন্দ। তাঁর কথায়, “নিজের সেরাটুকু দিয়ে অভিনয় এবং পরিচালনা করতে কোনও কিছু বাকি রাখেননি রণদীপ। ৪ মাস ধরে দিনে একটা মাত্র খেজুর আর এক গ্লাস দুধ খেয়ে থেকেছেন তিনি। যত দিন না শুটিং শেষ হয়, এই ছিল তাঁর রুটিন!”প্রযোজক আরও জানান, এই সাভরকরের চরিত্র করার জন্য নিজের মাথা কামিয়েছিলেন রণদীপ।

শুরুতে অবশ্য রণদীপের শুধু অভিনয়ই করার কথা ছিল। পরিচালনার দায়িত্বে ছিলেন মহেশ মঞ্জরেকর। কিন্তু সময় নিয়ে সমস্যা শুরু হল তাঁর, দিন বার করতে পারছিলেন না। এর পর আনন্দ নিজেই রণদীপকে পরিচালনার ভার নেওয়ার পরামর্শ দেন। রণদীপ এই কাজের সঙ্গে এতটাই সম্পৃক্ত ছিলেন যে, আলাদা করে তাঁর এটিকে গুরুদায়িত্ব মনে হবে না, জানতেন প্রযোজক। শেষমেশ রণদীপের পরিচালনাতেই আলো দেখল ‘স্বতন্ত্র বীর সাভরকর’। আগামী সেপ্টেম্বর মাসে ছবিটি মুক্তি পাওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE