Advertisement
১১ মে ২০২৪
Coffee

Bullet coffee recipe: এ কফিতে চুমুক দিলেই ঝরবে মেদ! জেনে নিন কী ভাবে বানাবেন

ওজন ঝরাতে কত ফন্দিই না ব্যবহার করি আমরা। তবে কফি খেলেও ওজন ঝরানো সম্ভব, জানতেন কি? বুলেট কফিতে চুমুক দিলেই নাকি ঝটপট মেদ ঝরানো যায়।

পুষ্টিবিদরা বলছেন, মাখন, ঘি এবং নারকেল তেল মিশিয়ে এই কফি খেলে পেট অনেক ক্ষণ ভরা থাকে।

পুষ্টিবিদরা বলছেন, মাখন, ঘি এবং নারকেল তেল মিশিয়ে এই কফি খেলে পেট অনেক ক্ষণ ভরা থাকে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৫১
Share: Save:

অনেকেই দিনের় শুরুটা করেন এক কাপ গরম কফি দিয়ে। সকালে ক্যাফিনের ডোজ আলস্য কাটাতে এবং শরীর চাঙ্গা করতে বেশ সহায়তা করে। কেউ খান দুধ চিনি দিয়ে কফি আবার কারও পছন্দ চিনি ছাড়া এস্প্রেসো কফি। তবে বুলেট কফির নাম শুনেছেন কখনও?

ওজন ঝরাতে কত ফন্দিই না ব্যবহার করি আমরা। তবে কফি খেলেও ওজন ঝরানো সম্ভব, জানতেন কি? বুলেট কফিতে চুমুক দিলেই না কি ঝটপট মেদ ঝরানো যায়। হ্যাঁ, এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

কী ভাবে বানাবেন এই কফি?

এক কাপ গরম জলে মিশিয়ে নিন এক টেবিল চামচ কফি। তবে কড়া কফি খেতে পছন্দ করলে পরিমাণ নিজের স্বাদ মতো বাড়িয়ে নিতে পারেন। তার পর সেই কফিতে মিশিয়ে দিন এক চা চামচ ঘি, মাখন ও নারকেল তেল। ভাল করে নাড়িয়ে নিন কফি। অল্প করে কফির মধ্যে মিশিয়ে নিন দারচিনি বা এলাচ গুঁড়ো। পরিবেশন করুন একেবারে গরম গরম।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

পুষ্টিবিদরা বলছেন, মাখন, ঘি এবং নারকেল তেল মিশিয়ে এই কফি খেলে পেট অনেক ক্ষণ ভরা থাকে। এ ক্ষেত্রে প্রধান ভূমিকা ক্লোরোজিনিক অ্যাসিড নামের ফাইটোকেমিক্যালের৷ শরীরচর্চার আগে এই কফি খেলে কর্মদক্ষতা বাড়ে। বিশেষ করে যাঁরা কিটো ডায়েট বা লো-কার্ব ডায়েট করেন তাঁদের জন্য বেশ উপকারী এই বুলেট কফি। চিনি ছাড়া খফি অনেকেই খেতে পছন্দ করেন না। তবে চিনি না থাকলেও স্বাদে কিন্তু মোটেই মন্দ নয় এই কফি।

তবে বিশেষজ্ঞরা সাবধান করছেন, একটানা এই কফি পান করা শরীরের পক্ষে ভাল নয়। বিশেষ করে যাঁদের গ্যাস-অম্বলের সমস্যা রয়েছে, তাঁদের ক্ষেত্রে এই কফি নিয়মিত খাওয়াটা মোটেই উচিত নয়। ভুলেও এই কফি খালি পেটে খাবেন না যেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coffee Health Fitness Weight Loss Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE