Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Telangana

‘জঙ্গল কাটতে হবে!’ দিদিকে বিষাক্ত পোকা কামড়ানোয় প্রশাসনের বিরুদ্ধে ধর্নায় বসল কিশোর

দিদিকে পোকা কামড়ানোর বিষয়টি ভাল ভাবে নেয়নি কেশব। রাস্তার পাশে থাকা জঙ্গল কেন স্থানীয় প্রশাসন কাটছে না, সেই প্রতিবাদ জানিয়ে ওই রাস্তাতেই ধর্নায় বসে পড়ে কেশব।

ধর্নায় বসেছে কেশব। ছবি: সংগৃহীত।

ধর্নায় বসেছে কেশব। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৭:০৭
Share: Save:

দিদি বেদশ্রীকে সঙ্গে নিয়ে রাস্তায় হাঁটছিলেন বছর দশেকের কেশব। তখনই রাস্তার পাশের জঙ্গল থেকে একটি বিষাক্ত পোকা বেদশ্রীকে কামড়ায়। পোকার কামড়ে অসুস্থ হয়ে পড়ায় বেদশ্রীকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করান তার পরিবারের লোকেরা।

দিদিকে পোকা কামড়ানোর বিষয়টি ভাল ভাবে নেয়নি কেশব। এ ক্ষেত্রে প্রশানের দিকে আঙুল তুলেছে সে। রাস্তার পাশে থাকা জঙ্গল কেন স্থানীয় প্রশাসন কাটছে না, সেই প্রতিবাদ জানিয়ে ওই রাস্তাতেই ধর্নায় বসে পড়ে কেশব।

বুধবার সকালে ঘটনাটি ঘটেছে তেলঙ্গানার পেড্ডাপল্লি জেলার গৌতমীনগর এক্স-সার্ভিস কলোনিতে। কেশবের অভিযোগ, রাস্তা দিয়ে প্রতি দিন বহু মানুষ যাতায়াত করেন। রাস্তার পাশে আগাছার জঙ্গলে ভরে গিয়েছে। সেই জঙ্গলে সাপ এবং বিষাক্ত পোকামাকড়ের বাস। দিদিকে পোকা কামড়ানোর পরই প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে কেশব।

বেদশ্রীকে রাস্তার যেখানে পোকা কামড়েছিল, সেই জায়গাতেই ধর্নায় বসে পড়ে সে। যত দিন না জঙ্গল কাটা হবে, তত দিন ধর্নায় বসে থাকার হুঁশিয়ারি দেয় সে। হাতজোড় করে স্থানীয় প্রশাসনের কাছে খুদের আর্জি, “বিষাক্ত পোকামাকড়ের কামড় থেকে এলাকার মানুষকে বাঁচাতে আপনারা দ্রুত জঙ্গল কাটার ব্যবস্থা করুন।”

যে প্রতিবাদ এলাকার বড়রাও করতে পারেননি, এক কিশোর সেই সাহস দেখানোয় স্থানীয়রা তার সমর্থনে এগিয়ে এসেছেন। বিষয়টি ইতিমধ্যেই স্থানীয় প্রশাসনের কাছে পৌঁছতেই তারা জঙ্গল কাটার আশ্বাস দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telangana Boy Dharna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE