• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মৃত ভেবে মহিলার সৎকারের প্রস্তুতি, বডিব্যাগের মধ্যে নড়ে উঠল দেহ

Woman Alive
হাসপাতালের বেডে শুয়ে গ্যাডিস রড্রিগেজ। ছবি: টুইটার থেকে নেওয়া।

শেষকৃ্ত্যের প্রস্তুতি প্রায় সারা। হাসপাতাল থেকে দেহ পৌঁছে গিয়েছিল শেষকৃত্যের জন্য। কিন্তু সেখানেই এক মহিলার পরিবার তাঁকে জীবিত অবস্থায় ফিরে পেলেন। ফিরিয়ে নিয়ে যাওয়া হল হাসপাতালে। রবিবার এমনই এক ঘটনা সামনে এল প্যারাগুয়ের করনেল অভিয়েডোতে।

গ্যাডিস রড্রিগেজ দে ডুআর্টে নামে এক মহিলা উচ্চ রক্তচাপের কারণে অভিয়েডোর এক হাসপাতালে যান। সেখানকার এক চিকিৎসক তাঁকে পরীক্ষা করেন। কিন্তু ওই মহিলার অবস্থা একটাই খারাপ ছিল যে চিকিৎসক মনে করেন তাঁর মৃত্যু হয়েছে। তাঁকে বাঁচানোর কোনও চেষ্টাও করেননি। সেখান থেকে সোজা শেষকৃত্যের জন্য পাঠিয়ে দেওয়া হয় ‘দেহ’। খবর দেওয়া হয় মহিলার স্বামী ও মেয়েকে।

মহিলার স্বামী ও মেয়ে পৌঁছে যান শেষকৃত্যস্থলে। কিন্তু সেখানে যখন শেষকৃত্যের জন্য দেহ নামানো হচ্ছে কর্মীরা দেখেন মহিলার দেহ বডিব্যাগের মধ্যে নড়াচড়া করছে। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে মহিলাকে এখন পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আরও পড়ুন: সব রেকর্ড ভেঙে ১০৭ বছরের মহিলা হারিয়ে দিলেন করোনাভাইরাসকে

আরও পড়ুন: ‘লকডাউনে দ্রুত বিবর্তন', মানুষের মতো বানরও ওড়াচ্ছে ঘুড়ি​

মহিলার মেয়ে স্যান্ড্রা ডুয়ার্তে  কর্তব্যরত ওই চিকিৎসকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। স্যান্ড্রার দাবি, চিকিৎসক তাঁর মাকে শুধু মৃত ঘোষণাই করেননি, প্রায় নগ্ন অবস্থায় তাঁকে হস্তান্তর করা হয়। তাঁরা ওই চিকিৎসককে বিশ্বাস করেছিলেন, তাই তাঁরা শেষকৃত্যের জন্য উপস্থিত হন। কিন্তু তাঁর মা এখন তাঁদের মধ্যেই বর্তমান।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন