Advertisement
০৫ মার্চ ২০২৪
Sara Ali Khan’s Diet

অভিনেত্রী হতে ৪৫ কেজি ওজন ঝরিয়েছিলেন সারা! রোজের খাবারে কী বদল এনেছিলেন নায়িকা?

নিয়ম করে পিলাটেস, কার্ডিয়ো, ভারী ওজন নিয়ে শরীরচর্চা, সাইক্লিং করার পাশাপাশি ডায়েটের সঙ্গেও কোনও রকম আপস করেননি অভিনেত্রী। রইল সারার গোপন ডায়েট প্ল্যানের হদিস।

Bollywood actress Sara Ali Khan’s weight loss diet plan.

কী খেয়ে ওজন ঝরিয়েছিলেন সারা? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৬:৩২
Share: Save:

এখন তিনি বলি ইন্ডাস্ট্রির প্রথম সারির নায়িকা। সারা আলি খান মানেই সুন্দরী, সারা মানে সুন্দর ছিপছিপে শরীর। কিন্তু কয়েক বছর আগেও এমনটা ছিল না। ছোট থেকেই সারা ছিলেন বেশ গোলাগাল। কলেজ জীবনে পিৎজ়া, বার্গার, ফ্রেঞ্চ ফ্রাই থাকত তাঁর রোজের খাবারের মেনুতে। একে খাওয়াদাওয়ায় চরম অনিয়ম, তার উপর পলিসিস্টিক ওভারির সমস্যা— সব মিলিয়ে ৯৬ কেজি পর্যন্ত ওজন হয়ে গিয়েছিল সারার। সেই সারাই বর্তমানে ৫২ কেজি ওজনের। গ্ল্যামার যেন ঝরে পড়ছে তাঁর শরীর থেকে। সারার এই আমূল পরিবর্তনের রহস্য কী জানেন?

নিয়ম করে পিলাটেস, কার্ডিয়ো, ভারী ওজন নিয়ে শরীরচর্চা, সাইক্লিং করার পাশাপাশি ডায়েটের সঙ্গেও কোনও রকম আপস করেননি অভিনেত্রী। কী এমন থাকে সারার রোজের খাবারে, যে এতখানি ওজন ঝরিয়ে ফেলতে সক্ষম হয়েছেন সারা? রইল সারার গোপন ডায়েট প্ল্যানের হদিস।

প্রাতরাশ: কোনও দিনও প্রাতরাশ না করে বাড়ি থেকে বেরোন না নায়িকা। স্বাস্থ্যকর প্রাতরাশ খান তিনি। প্রাতরাশে থাকে দুটি দিমের সাদা অংশ, ওট্‌স আর ফল।

দুপুরের খাবার: শুটিংয়েও বাড়ি থেকে খাবার নিয়ে যান সারা। দুপুরের জন্য সারার টিফিনে থাকে গ্রিল্‌ড ফিশ বা চিকেন। সঙ্গে থাকে এক বাটি সব্জি আর ব্রাউন রাইস।

রাতের খাবার: রাতে খুব বেশি ভারী খাবার খান না অভিনেত্রী। রাতের খাবারে স্যুপ, স্যালাড আর গ্রিল্‌ড ফিশ বা চিকেন খান তিনি।

স্ন্যাকস: শুটিংয়ের ফাঁকে হালকা খিদে পেলে সারা ফল, কাঠবাদাম, প্রোটিন বার খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE