Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ranji Trophy

শাহবাজের দৃঢ়তায় রঞ্জিতে রাজস্থানের বিরুদ্ধে দুর্দান্ত জয় পেল বাংলা

আট উইকেট পড়ে যাওয়ার পর অবিচ্ছিন্ন নবম উইকেটে মুকেশ কুমারের সঙ্গে ৩৩ রান যোগ করেন শাহবাজ। এর মধ্যে মুকেশের অবদান মাত্র ৯। এই জয়ের ফলে সাত ম্যাচে বাংলার পয়েন্ট দাঁড়াল ২৬।

ব্যাটে ম্যাচ-জেতানো ইনিংসের আগে বোলিংয়েও নজর কেড়েছিলেন শাহবাজ আহমেদ। ছবি: পিটিআই।

ব্যাটে ম্যাচ-জেতানো ইনিংসের আগে বোলিংয়েও নজর কেড়েছিলেন শাহবাজ আহমেদ। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২০ ১৪:১৬
Share: Save:

রঞ্জিতে নাটকীয় জয় ছিনিয়ে নিল বাংলা। শুক্রবার জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়ামে রাজস্থানের বিরুদ্ধে দুই উইকেটে জিতে ছয় পয়েন্ট পেলেন অভিমন্যু ঈশ্বরনরা। যা কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে স্বস্তিতে রাখল বাংলাকে। ম্যাচের সেরা ২৫ বছর বয়সি শাহবাজ আহমেদ।

শুক্রবার বাংলার দরকার ছিল আরও ১৩৫ রান। হাতে ছিল ছয় উইকেট। চতুর্থ ইনিংসে ৩২০ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে বৃহস্পতিবার চার উইকেটে ১৮৫ রান তুলেছিল অভিমন্যু ঈশ্বরনের দল। এ দিন ক্রিজে থাকা অনুষ্টুপ মজুমদার ও শ্রীবৎস গোস্বামীর দিকে জেতার জন্য তাকিয়েছিল বাংলা।

কিন্তু, দু’জনের কেউই বেশি ক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ২০৮ রানের মধ্যে ড্রেসিংরুম ফিরে গিয়েছিলেন শ্রীবৎস (২১) ও অনুষ্টুপ (৩৫)। সেখান থেকে বাঁ-হাতি শাহবাজ আহমেদের অপরাজিত ৬১ রানের ইনিংসই জেতাল দলকে। শেষ পর্যন্ত থেকে দলকে জিতিয়ে ফিরলেন তিনি। প্রথম ইনিংসেও ১৬ রান করেছিলেন তিনি। দুই ইনিংস মিলিয়ে দুই উইকেটও নিয়েছেন ম্যাচের সেরা শাহবাজ।

আরও পড়ুন: সিরিজে সমতা ফেরাতে যে বিষয়গুলি মাথায় রাখতেই হবে কোহালি ব্রিগেডকে

আরও পড়ুন: প্রথম ম্যাচ হেরে সিরিজ জয়ের সাম্প্রতিক ধারা কি ধরে রাখতে পারবে ভারত?​

এ দিন শ্রীবৎস-অনুষ্টুপ ফেরার পর অর্ণব নন্দী (২০) ও আকাশ দীপের (২২) সঙ্গে যথাক্রমে সপ্তম ও অষ্টম উইকেটে ২৯ ও ৫০ রান যোগ করেছিলেন শাহবাজ। আট উইকেট পড়ে যাওয়ার পর অবিচ্ছিন্ন নবম উইকেটে মুকেশ কুমারের সঙ্গে ৩৩ রান যোগ করেন শাহবাজ। এর মধ্যে মুকেশের অবদান মাত্র ৯। এই জয়ের ফলে সাত ম্যাচে বাংলার পয়েন্ট দাঁড়াল ২৬। এর মধ্যে তিনটি ম্যাচে এসেছে সরাসরি জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE