Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ishant Sharma

ইশান্ত-জাডেজার মাঠেই কথা কাটাকাটি, প্রবল অস্বস্তিতে ভারতীয় শিবির

ইন্টারনেটে প্রবলভাবে চাউর হয়ে যাওয়া ভিডিও ছবিতে দেখা যাচ্ছে, মাঠের মধ্যে দাঁড়িয়ে রীতিমতো আঙুল তুলে তর্কাতর্কি করছেন ইশান্ত ও জাডেজা।

পার্থে বাগযুদ্দে জড়িয়ে পড়লেন ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাডেজা। ফাইল ছবি।

পার্থে বাগযুদ্দে জড়িয়ে পড়লেন ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাডেজা। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ১৩:৪৫
Share: Save:

পার‌্‌থ টেস্টে হারের জ্বালা এখনও শুকোয়নি। তারমধ্যেই বিরাট কোহালির দলকে ডাউন আন্ডারে প্রবল অস্বস্তিতে ফেলে দিল টেস্ট চলাকালীন মাঠেই দুই সিনিয়র ক্রিকেটারের প্রকাশ্য বাগযুদ্ধ! এই বিশ্রী ঘটনায় জড়িয়ে পড়ল ইশান্ত শর্মা রবীন্দ্র জাডেজার নাম।

ইন্টারনেটে প্রবলভাবে চাউর হয়ে যাওয়া ভিডিও ছবিতে দেখা যাচ্ছে, মাঠের মধ্যে দাঁড়িয়ে রীতিমতো আঙুল তুলে তর্কাতর্কি করছেন ইশান্ত ও জাডেজা। বর্ডার—গাওস্কর ট্রফির টেলিভিশন সম্প্রচারকারী সংস্থার ফুটেজে দেখা যাচ্ছে, যখনকার ঘটনা সেই সময় ভারতীয় পেসার মহম্মদ শামির বল অস্ট্রেলীয় ব্যাটসম্যান নেথান লায়নের হেলমেটে লাগার পর সাময়িকভাবে বন্ধ ছিল খেলা।

হঠাত্ই ইশান্ত ও পরিবর্ত ফিল্ডার হিসেবে মাঠে নামা রবীন্দ্র জাডেজার তর্কাতর্কি শুরু হয়ে যায়। তখন সবাই লায়নকে নিয়েই ব্যস্ত। ইশান্ত ও জাডেজার ঘটনাটি নজরেই আসেনি কারোর। ফক্স টেলিভিশনের ফুটেজে পরে দেখা যায়, নন-স্ট্রাইকার এন্ডে দাঁড়ানো ইশান্ত ও জাডেজার উত্তপ্ত বাক্য বিনিময়।

আরও পড়ুন: এ কেমন করমর্দন! পার্‌থ টেস্টের শেষে প্রশ্নের মুখে পেন-কোহালির সৌজন্য বিনিময়​

আরও পড়ুন: এই অস্ট্রেলিয়াকে হারানো কঠিন, বলছেন পন্টিং

কী কথা হচ্ছে দুজনের মধ্যে স্টাম্প মাইক্রোফোনে তা’ও ধরা পড়ে। শোনা যায়, জাডেজার দিকে তাকিয়ে ইশান্ত রীতিমতো চিত্কার করে বলছেন,”আমার দিকে হাত তুলে কিছু বলো না। যদি কিছু চাওয়ার থাকে কাছে এসে বলো। “ যার প্রত্যুত্তরে ভারতীয় অল-রাউন্ডারকে বলতে শোনা যায়, “এত কথা বলার কী আছে তোমার ?"

এরপরও রণে ভঙ্গ দেননি ইশান্ত। ভারতীয় দলের সবচেয়ে অভিজ্ঞ জোরে বোলারকে বলতে শোনা যায়, “আমার দিকে হাত তুলে কোনও কথা বলবে না। মনের মধ্যে পুষে রাখা রাগ আমার ওপর ফলাতে যেও না। “ এরপর ইশান্ত একটি অশ্লীল শব্দ প্রয়োগ করেন। ক্ষুব্ধ জাডেজা মুখ ঘুরিয়ে চলে যান। দুই সতীর্থকে শান্ত করতে মধ্যস্থতাকারীর ভূমিকায় নামতে হয় লোকেশ রাহুল ও মহম্মদ শামিকে।

পার্‌থ টেস্টে ভারত হেরে যাওয়ার পরপরই দিনের আলোয় চলে এসেছে এই ভিডিও! অস্ট্রেলীয় ক্রিকেট মহলেও ঘটনাটি নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে। প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং ধারাভাষ্য দিতে গিয়ে বলেন, "ওরা কী বলছিল বুঝতে পারিনি। তবে, রীতিমতো উত্তেজিত হয়েই যে দু'জনের বাক্যালাপ হচ্ছিল এটা কারোরই বুঝতে কোনও অসুবিধা হয়নি। বারদুয়েক তো ওদের আলাদা করে দিতে হয়। দু'জনেই দু'জনের দিকে উত্তেজিতভাবে আঙুল তুলছিল। ঝামেলা থামাতে শামিকে পর্যন্ত আসরে নামতে হয়।“

ইশান্ত ও জাডেজা এর আগেও বেশ কিছু ক্ষেত্রে মাঠের মধ্যেই ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন। মাথা গরম করার ব্যাপারে বেশ কু-খ্যাতি রয়েছে ওঁদের। তবে, অজিদের দেশে গুরুত্বপূর্ণ সিরিজ খেলতে গিয়ে যেভাবে ভারতীয় ক্রিকেটকে অস্বস্তিতে ফেলে দিলেন দু'জনে তা মোটেই কোহালিদের পক্ষে ভাল বিজ্ঞাপন হয়ে রইল না।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE