Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus

পেলে, মারাদোনার সঙ্গী ভাইচুং

বিশ্বফুটবলের নিয়ামক সংস্থা ফিফা রবিবার ‘#হিউম্যানিটিসহিরোজ’ নামে একটি বিশেষ ভিডিয়ো প্রকাশ করেছে।

ভাইচুং ভুটিয়া।—ফাইল চিত্র।

ভাইচুং ভুটিয়া।—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২০ ০৫:২৬
Share: Save:

করোনা সংক্রমণ রুখতে এবং সচেতনতা বাড়াতে এএফসির প্রচারে আগেই অংশ নিয়েছিলেন ভাইচুং ভুটিয়া। এ বার তিনি পেলে, দিয়েগো মারাদোনা, জ়িনেদিন জ়িদান, ডেভিড বেকহ্যামের মতো কিংবদন্তিদের সঙ্গে কৃতজ্ঞতা জানালেন করোনার বিরুদ্ধে যাঁরা লড়াই করছেন, তাঁদের উদ্দেশ্যে।

বিশ্বফুটবলের নিয়ামক সংস্থা ফিফা রবিবার ‘#হিউম্যানিটিসহিরোজ’ নামে একটি বিশেষ ভিডিয়ো প্রকাশ করেছে। পেলে, মারাদোনাদের সঙ্গে ভাইচুংকেও দেখা গিয়েছে হাততালি দিয়ে কৃতজ্ঞতা জানাতে। অভিভূত ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক রবিবার শিলিগুড়ি থেকে ফোনে আনন্দবাজারকে বললেন, ‘‘গত শুক্রবার ফিফার তরফে আমাকে ভিডিয়ো পাঠানোর অনুরোধ করে। ওদের পরিকল্পনা আমার অসাধারণ লেগেছে। করোনার বিরুদ্ধে যাঁরা সামনে থেকে লড়াই করছেন, তাঁরাই তো আসল নায়ক। আমাদের কর্তব্য ওঁদের কৃতজ্ঞতা ও সম্মান জানানো।’’ তিনি যোগ করেছেন,‘‘সারা বিশ্বের ফুটবলারদের নিয়ে যে ভাবে প্রচারের ভিডিয়ো বানিয়েছে ফিফা, তা অতুলনীয়।’’

ফিফার অভিনব ভিডিয়ো শুরু হচ্ছে বেকহ্যামকে দিয়ে। এই মুহূর্তে ইংল্যান্ডের অক্সফোর্ডে গৃহবন্দি তিনি। তার পরেই রয়েছেন সের্খিয়ো র্যামোস। তিন নম্বরে জেরার পিকে। চতুর্থ ভিডিয়োতে হাততালি দিতে দেখা যাচ্ছে মাদ্রিদে আটকে পড়া ব্রাজিলের রোনাল্ডোকে। সকলের শেষে রয়েছেন মারাদোনা ও পেলে। এ ছাড়া মাইকেল আওয়েন, জানলুইজি বুফন, বাস্টিয়ান সোয়ানস্টেইগার, কাকা, রবের্তো কার্লোস, হ্যারি কেন-সহ একঝাঁক প্রাক্তন ও বর্তমান তারকাও রয়েছেন।

ফিফার এই ভিডিয়োতে দেখা গিয়েছে মার্তা, কার্লি লয়েডের মতো মহিলা ফুটবল তারকাদের। ভারতের একমাত্র প্রতিনিধি ভাইচুং ভুটিয়া।

ফিফার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘বিশ্ব জুড়ে স্বাস্থ্যকর্মীরা জীবন বিপন্ন করে মানবজাতির কল্যাণে এগিয়ে এসেছেন। এর জন্য হয়তো চরম মূল্যও দিতে হবে তাঁদের। এ ছাড়া যাঁরা দোকান, জিনিসপত্র সরবরাহ, নিরাপত্তার কাজে যুক্ত, তাঁদের প্রতিও আমরা কৃতজ্ঞ। সকলের উদ্দেশে আমাদের বার্তা— ফুটবল আপনাদের মনে রাখবে এবং সব সময় পাশে থাকবে।”

আরও পড়ুন: লকডাউনে মেয়ের সঙ্গে ক্যাটরিনার আইটেম নম্বরে নাচলেন ডেভিড ওয়ার্নার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Health Bhaichung Bhutia Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE