অবসর নিয়ে মুখ খুললেন য়ুভেন্তাস তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে ডিফেন্ডারদের যে ভাবে ধন্দে রাখেন তিনি, সে ভাবেই ধন্দে রাখলেন তাঁর এই অবসরের বিষয়টাও। ৩৪-এর পর্তুগিজ তারকা এক সাক্ষাত্কারে বলেন, তিনি এই মরশুম শেষে অবসর নিতে পারেন আবার ৪০ বছর অবধি খেলা চালিয়ে যেতেও পারেন।

২০১৮-’১৯ মরশুমে ইতালীয় লিগে রোনাল্ডো যে শুধু য়ুভেন্তাসকে লিগ সেরা করেন তাই নয়, ২১টি গোল করে তিনিই ছিলেন লিগের সর্বাধিক গোলের মালিক। পাঁচ বার চ্যাম্পিয়ন্স লিগ জেতা ক্রিশ্চিয়ানো ‘ওল্ড লেডি’-র হয়েও চ্যাম্পিয়ন্স লিগ জেতার কথা গত মরশুমে বলেছিলেন। য়ুভেন্তাসের ডাক নাম ওল্ড লেডি। কিন্তু সে আশা পুরণ হয়নি। এবারে সেই স্বপ্ন সফল করতে চান তিনি। য়ুভেন্তাসের সঙ্গে চার বছরের চুক্তি রয়েছে রোনাল্ডোর।

আরও পড়ুন: পোগবাকে বর্ণবিদ্বেষী আক্রমণ নিয়ে তীব্র প্রতিক্রিয়া

আরও পড়ুন: নেমারকে নিতে বার্সার নতুন প্রস্তাব

রোনাল্ডো বলেন, “অবসর নিয়ে ভাবিনি। তবে পরের বছর খেলা ছাড়তে পারি আবার ৪০-৪১ বছর বয়স অবধি খেলতেও পারি। আমি বর্তমান সময়টাকে উপভোগ করতে ভালবাসি। আর সেটাই করতে চাই।” বর্তমান খেলোয়াড়দের মধ্যে সব চেয়ে বেশি আন্তর্জাতিক গোলের (৮৮) মালিক তিনি। এরকম বহু রেকর্ড তাঁর দখলে। তিনি নিজে দাবি করেছেন, তাঁর চেয়ে বেশি রেকর্ড আর কোনও ফুটবলারের নেই।

তবে তিনি খেলা ছাড়লে যে তাঁর অসংখ্য সমর্থকের হৃদয় ভাঙবে তা বলাই বাহুল্য।