Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Glenn Maxwell

মানসিক সমস্যা, ক্রিকেট থেকে ছুটি নিলেন ম্যাক্সওয়েল

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দু’টিতে খেলেছিলেন ম্যাক্সওয়েল। ৩১ বছর বয়সি গত রবিবার অ্যাডিলেডে প্রথম টি-টোয়েন্টিতে ২৮ বলে ৬২ রানের বিস্ফোরক ইনিংস খেলেওছিলেন।

হঠাৎই অনিশ্চিত ম্যাক্সওয়েলর ক্রিকেট কেরিয়ার। ছবি টুইটার থেকে নেওয়া।

হঠাৎই অনিশ্চিত ম্যাক্সওয়েলর ক্রিকেট কেরিয়ার। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৯ ১৩:২৪
Share: Save:

মানসিক সমস্যায় ভুগছেন। আর তাই অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিশ্রাম নিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। বৃহস্পতিবার এই খবর জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যার ফলে শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে খেলবেন না তিনি।

এক বিবৃতিতে দলের মনোবিদ মাইকেল লয়েড বলেছেন, “মানসিক স্বাস্থ্য নিয়ে কিছু সমস্যার মুখোমুখি হচ্ছে গ্লেন ম্যাক্সওয়েল। এই কারণেই ও কিছু সময় কাটাতে চাইছে ক্রিকেট থেকে দূরে। সেই সমস্যাগুলো চিহ্নিত করার ব্যাপারে ও নিজেই সক্রিয়। সাপোর্ট স্টাফদের সঙ্গে এটা নিয়ে ও খাটছেও।”

প্রসঙ্গত, শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দু’টিতে খেলেছিলেন ম্যাক্সওয়েল। ৩১ বছর বয়সি গত রবিবার অ্যাডিলেডে প্রথম টি-টোয়েন্টিতে ২৮ বলে ৬২ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন। অস্ট্রেলিয়ার প্রথমে ব্যাট করে দুই উইকেটে ২৩৩ রান তোলার নেপথ্যে অবদান ছিল তাঁর। বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে তাঁকে অবশ্য ব্যাট করতে হয়নি। ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ অপরাজিত থেকে সিরিজ ২-০ করে ফেরেন। ম্যাক্সওয়েলের পরিবর্তে অস্ট্রেলিয়ার তৃতীয় টি-টোয়েন্টির দলে এসেছেন অলরাউন্ডার ডার্সি শর্ট।

আরও পড়ুন: কী ভাবে উন্নতি ঘটানো যায় জাতীয় অ্যাকাডেমির? আলোচনায় সৌরভ-দ্রাবিড়​

আরও পড়ুন: ওয়ার্নার-স্মিথের দাপটে সাত ওভার বাকি থাকতেই এল জয়, সিরিজও জিতল অজিরা​

এদিকে, ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখ্য কার্যনির্বাহী জেনারেল ম্যানেজার বেন অলিভার গোটা ঘটনা নিয়ে বলেছেন, “আমাদের ক্রিকেটার ও স্টাফদের ভাল থাকা সবার আগে। গ্লেনের প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। গ্লেনের ভাল থাকা নিশ্চিত করতে ক্রিকেট ভিক্টোরিয়ার সাপোর্ট স্টাফদের সঙ্গেই কাজ করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। গ্লেন ও গ্লেনের পরিবার এবং বন্ধুদের একা থাকতে দেওয়া হোক, বিরক্ত যেন না করা হয়, এটাই সবার কাছে আমাদের আবেদন। ও হল স্পেশাল ক্রিকেটার। আর অস্ট্রেলিয়ার ক্রিকেট পরিবারের ও হল গুরুত্বপূর্ণ সদস্য। গ্রীষ্মে ফের ম্যাক্সওয়েলকে জাতীয় দলে দেখার আশা করছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE