Advertisement
২০ এপ্রিল ২০২৪
Robbie Fowler

জয় অধরা, তবু খুশি ফাওলার

তাদের ডিফেন্সের দুর্বলতা কাজে লাগিয়ে ১৩ মিনিটের মাথায় লালিয়ানজুয়ালা ছাঙতে ও ৬৪ মিনিটে বাংলার রহিম আলি চেন্নাইনের হয়ে গোল করেন।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

জয় অধরা, তবু খুশি ফাওলার
নিজস্ব প্রতিবেদন শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২০ ০২:১০
Share: Save:

আইএসএলে সাতটি ম্যাচ খেলে ফেললেও এখনও জয় পেল না এসসি ইস্টবেঙ্গল। তবে দলের লড়াইয়ে বেশ খুশি তাঁদের ব্রিটিশ কোচ রবি ফাওলার। ম্যাচের পর ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “প্রথমার্ধে আমাদের খেলায় খুশি হওয়ার যথেষ্ট কারণ ছিল। এই ম্যাচে না হারাটাই আমাদের কাছে বড় কথা। ছেলেরা যা লড়াই করেছে, তারও প্রশংসা করতেই হবে।”

গতবারের ফাইনালিস্ট চেন্নাইন এফসি-র সঙ্গে ২-২-এ ড্র করল এসসি ইস্টবেঙ্গল। রবি ফাওলারের দলের আক্রমণ বিভাগ প্রতিদিন উন্নতি করলেও রক্ষণের দুর্বলতা কিছুতেই কাটছে না। ডিফেন্সের ব্যর্থতাই এ দিন জোড়া গোল হজম করতে বাধ্য করল এসসি ইস্টবেঙ্গলকে।

তাদের ডিফেন্সের দুর্বলতা কাজে লাগিয়ে ১৩ মিনিটের মাথায় লালিয়ানজুয়ালা ছাঙতে ও ৬৪ মিনিটে বাংলার রহিম আলি চেন্নাইনের হয়ে গোল করেন। দ্বিতীয়ার্ধে দশ মিনিটের মধ্যে তিনটি গোল হয়।

দ্বিতীয়ার্ধের খেলা নিয়ে ফাওলার বলেন, “দ্বিতীয়ার্ধে আমরা ইচ্ছাশক্তি ও দৃঢ় মানসিকতার প্রমাণ দিতে পেরেছি। ফলে ম্যাচের টেম্পোও অনেকটা বেড়ে যায়।”

আরও খবর: বছরের শেষ ম্যাচেও সমর্থকদের জয় উপহার দিতে পারলেন না ফাওলার

আরও খবর: ক্রিকেটে ফিরছেন ইশান্ত, মুস্তাক আলি ট্রফিতে দিল্লির নেতৃত্বে ধওয়ন

গত চারটি ম্যাচে দলের উন্নতি দেখে খুশি লাল-হলুদ কোচ। বলেন, “আমরা নিজেদের উজাড় করে দিচ্ছি। মাঝে মাঝে আমাদের রক্ষণে ভুল বোঝাবুঝি হচ্ছে। তবে আমরা দেখিয়ে দিয়েছি গোল করতে পারি। আমাদের যে জায়গায় থাকা দরকার, সেখান থেকে খুব দূরে নেই আমরা”।

এখনও জয়হীন তাঁর দল। ফাওলার বলেন, “মোটেই চাপে নেই। জানি আমাদের কী করতে হবে। ক্লাবের বোর্ড একশো শতাংশ আমার পাশে আছে। অবশ্যই রেজাল্ট পাব। যাঁরা নিন্দে করছেন, তাঁরা বুঝতে চাইছেন না, আমরা সবার পরে প্রস্তুতি শুরু করেছি। আজ যা লড়াই করেছি, তার জন্য একটু হলেও কৃতিত্ব দিন আমাদের”।

জোড়া গোলের নায়ক ম্যাটি স্টাইনমানের প্রশংসা করে ফাওলার বলেন, “ও খুবই ভাল ফুটবলার। দুটো গোলই দারুন করেছে। আমাদের দলে যোগ দেওয়ার পরে নিজেকে দারুন উন্নত করেছে। শেষ পর্যন্ত লড়াই করার মানসিকতা রয়েছে ওর মধ্যে”।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robbie Fowler SC East Bengal football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE