Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

বিরাটের একদিনের দল নিয়ে এ বার বেঙ্গসরকরের তোপ

ভারতের মিডল অর্ডার নিয়ে এবার মুখ খুললেন বেঙ্গসরকর। রাহানে ও রাহুলের প্রতি অবিচারে গর্জে উঠলেন তিনি।

রাহানে ও রাহুলকে নিয়ে 'মিউজিক্যাল চেয়ার' চলেছ বলে মনে করছেন বেঙ্গসরকর। ছবি টুইটারের সৌজন্যে।

রাহানে ও রাহুলকে নিয়ে 'মিউজিক্যাল চেয়ার' চলেছ বলে মনে করছেন বেঙ্গসরকর। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৮ ১৪:১০
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর দিলীপ বেঙ্গসরকর। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে হারের পর বিরাট কোহালির ভারতীয় দলের কড়া সমালোচনা করলেন তিনিও। সৌরভের মতো তাঁরও অভিযোগ মিডল অর্ডার নিয়ে।

প্রাক্তন জাতীয় অধিনায়ক বলেছেন, “তিন ও চার নম্বর হল ব্যাটিং অর্ডারের সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গা। কিন্তু জাতীয় নির্বাচকরা যে ভাবে দল গড়ছেন, তা একেবারেই ঠিক নয়। আমাদের চার নম্বর ব্যাটসম্যান ঠিক নেই। লোকেশ রাহুল ও অজিঙ্ক রাহানের মতো ব্যাটসম্যানকে নিয়ে যা হচ্ছে, তা ঠিক নয়।”

রাহানেকে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের দলে রাখাই হয়নি। এর সমালোচনা করে বেঙ্গসরকর বলেছেন, “যদি একদিনের স্কোয়াডে রাহানেকে রাখাই না যায়, তবে সাদা চোখে যা দেখা যাচ্ছে, তার বাইরেও কোনও ব্যাপার নিশ্চয় রয়েছে। আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টে দলকে নেতৃত্ব দেওয়ার পরের ম্যাচেই ও কী ভাবে বাদ পড়ে, তা বোধগম্য হচ্ছে না। রাহানের মতো সেরা ক্রিকেটারের ওপর কেন ভরসা রাখা হচ্ছে না, এটাও বোধগম্য নয়। ইংলিশ কন্ডিশনে ও কিন্তু আগে সফল হয়েছে।”

ভারতীয় মিডল অর্ডারে রাহানেকে লম্বা সময় ধরে খেলানো হয়নি। রাহুলকেও খেলানো হচ্ছে না। রাহুলকে কিছুতেই দলে থিতু হতে দেওয়া হচ্ছে না বলে মনে করছেন নির্বাচকমণ্ডলীর প্রাক্তন চেয়ারম্যান। বেঙ্গসরকরের কথায়, “কী হচ্ছে এটা? যদি এ ভাবে মিউজিক্যাল চেয়ার চলতে থাকে, তবে শীর্ষস্থানীয় ক্রিকেটারদের আত্মবিশ্বাস নড়ে যাবেই। যা ভবিষ্যতের পক্ষে ভাল নয়। রাহুল যেমন যে পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে, তা মোটেই ঠিক নয়।”

আরও পড়ুন: ঋদ্ধিমানের অস্ত্রোপচার কোথায়, তা নিয়ে দ্বন্দ্ব

আরও পড়ুন: এটাই শেষ ইংল্যান্ড সফর হতে চলেছে এই ভারতীয় ক্রিকেটারদের​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Indian Cricket Indian Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE