Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

জানতেই পারলেন না কোচ, অধিনায়ক! দল ঘোষণা হয়ে গেল বিশ্বকাপের

ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল নিউ জ়িল্যান্ড। কেন উইলিয়ামসনদের দল ঘোষণায় ছিল অভিনবত্ব। কোচ, অধিনায়ক জানতেই পারলেন না।

World Cup Trophy

বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১২:১৫
Share: Save:

বিশ্বকাপের দল ঘোষণা করল নিউ জ়িল্যান্ড। জাতীয় নির্বাচক, বোর্ড কর্তা বা অধিনায়ক, কেউ দল ঘোষণা করেননি। করেছেন ক্রিকেটারদের পরিবারের সদস্যেরা। বাকি ন’টি দেশের তুলনায় দল ঘোষণায় অভিনবত্ব দেখালেন কেন উইলিয়ামসনেরা। তাঁদের এই কায়দায় দল ঘোষণা মন জয় করে নিয়েছে ক্রিকেট বিশ্বের।

নিউ জ়িল্যান্ড ক্রিকেট বোর্ড সমাজমাধ্যমে একটি ভিডিয়ো প্রকাশ করেছে। সেখানেই দল ঘোষণা করা হয়েছে। প্রথমেই দেখা গিয়েছে উইলিয়ামসনের স্ত্রী সারা রহিম ও তাঁদের দুই সন্তানকে। সারা তাঁর স্বামী উইলিয়ামসনের নাম জানিয়েছেন। এ ভাবে একে একে দলের বাকি সদস্যদের নাম ঘোষণা করেছেন পরিবারের লোকেরা। অলরাউন্ডার জিমি নিশামের ঠাকুমা নাতির নাম ঘোষণা করেছেন। টিম সাউদির মা আবার ছেলের নাম জানিয়েছেন।

এ বারই নিউ জ়িল্যান্ডের বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন ভারতীয় বংশোদ্ভূত স্পিনার রচিন রবীন্দ্র। তাঁর নাম ঘোষণা করেছেন বাবা রবি ও মা দীপা কৃষ্ণমূর্তি। এ ভাবে নাম ঘোষণা করতে সব থেকে আনন্দ পেয়েছে ক্রিকেটারদের সন্তানেরা। অনেকের তো ঠিক মতো কথা ফোটেনি। তার মধ্যেই তারা বাবার নাম জানিয়েছে।

অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে দল তৈরি করেছে নিউ জ়িল্যান্ড। গত বার ফাইনালে উঠে সুপার ওভারে ইংল্যান্ডের কাছে হারতে হয়েছিল। এ বার আবার জেতার লক্ষ্যেই নামবেন উইলিয়ামসনেরা। দলের ছয় ক্রিকেটারের এ বারই প্রথম বিশ্বকাপ। রবীন্দ্র ছাড়াও সেই দলে রয়েছেন মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপ্স ও উইল ইয়ং।

নিউ জ়িল্যান্ডের বিশ্বকাপের দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপ্স, রচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও উইল ইয়ং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 new zealand cricket CWC 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE