Advertisement
১১ জুন ২০২৪
East Bengal

শুক্রবারের কলকাতা ডার্বিতে কী তফাত গড়ে দেবে, ভেবে বার করে ফেলেছে ইস্টবেঙ্গল

শুক্রবারের কলকাতা ডার্বিতে ড্র করলেই সুপার কাপের সেমিফাইনালে চলে যাবে ইস্টবেঙ্গল। কিন্তু ম্যাচের আগের দিন ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত এবং ফুটবলার ক্লেটন সিলভা স্পষ্ট জানিয়ে দিলেন, কোনও ভাবেই ড্রয়ের জন্য খেলতে নামবেন না তাঁরা।

cricket

ইস্টবেঙ্গল দল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৭:২১
Share: Save:

বিপক্ষে ‘দুর্বল’ মোহনবাগান দল। সেই দলের সাত জন প্রথম সারির ভারতীয় ফুটবলার নেই। শুক্রবারের কলকাতা ডার্বিতে খাতায়-কলমে ইস্টবেঙ্গলকেই এগিয়ে রাখছেন বিশেষজ্ঞেরা। তা ছাড়া, ডার্বিতে ড্র করলেই সুপার কাপের সেমিফাইনালে চলে যাওয়া যাবে। তাই অনেক খোলামুক্ত মনে খেলার কথা বলছেন অনেকেই। কিন্তু ম্যাচের আগের দিন ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত এবং ফুটবলার ক্লেটন সিলভা স্পষ্ট জানিয়ে দিলেন, কোনও ভাবেই ড্রয়ের জন্য খেলতে নামবেন না তাঁরা। তিন পয়েন্টই যে শুক্রবারের ম্যাচে লক্ষ্য সেটা বার বার স্পষ্ট করে দিলেন।

সুপার কাপে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান দু’টি দলই নিজেদের দু’টি করে ম্যাচ জিতেছে। তবে গোলপার্থক্যে (+২) ইস্টবেঙ্গল সামান্য এগিয়ে। এই সুবিধার জন্যই ম্যাচ ড্র রাখলেও সেমিফাইনালে চলে যাবে লাল-হলুদ। তবে ম্যাচের আগের দিন ইস্টবেঙ্গল কোচ সাফ জানালেন, ড্রয়ের কোনও ভাবনাই নেই।

কুয়াদ্রাত বলেছেন, “দুটো দলই অনুপ্রাণিত হয়ে নামবে। আমরা জানি যে ফুটবল এমন একটা খেলা যেখানে ড্রয়ের জন্য খেলতে নামলে হারতে হবে। তাই আমরা জেতা ছাড়া কিছু ভাবছি না।” কোচের পাশে দাঁড়িয়ে ক্লেটন বললেন, “আমরা কোনও ভাবেই ড্রয়ের কথা ভাবছি না। অবশ্যই ম্যাচটা আমাদের জিততে হবে। ডার্বি খেলা সব সময়েই আনন্দের। এটা ভারতের সবচেয়ে বড় ম্যাচ। তার অংশ হতে পেরে গর্বিত।”

জাতীয় দলের হয়ে খেলতে যাওয়ার জন্য নাওরেম মহেশ এবং লালচুংনুঙ্গাকে পাবেন না কুয়াদ্রাত। তবে এটা ভেবে খুশি যে একসঙ্গে ছয় বিদেশি নামাতে পারবেন। ম্যাচের আগে বলেছেন, “আমাদের অনুশীলন ভালই হয়েছে। ছেলেরা ফোকাস্‌ড। কৌশল নিয়ে আলোচনা হয়েছে। আইএসএল বা ডুরান্ড কাপের সঙ্গে এই প্রতিযোগিতার পার্থক্য হল, এখানে ছ’জন বিদেশিই একসঙ্গে খেলানো যায়। এটা ম্যাচে তফাত গড়ে দিতে পারে। বাকি সব একই আছে। আমাদের ফুটবলারেরা হার-না-মানা মানসিকতা নিয়েই খেলতে নামবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Carles Cuadrat Kalinga Super Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE