• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফেরত সাত বাংলাদেশিকে

Trespassers
প্রতীকী ছবি

বাংলাদেশের সঙ্গে দৃঢ় সম্পর্ক দৃঢ়তর করার বার্তা দিল ভারত। বেআইনি ভাবে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়া সাত জনকে গ্রেফতার করল না, জেলে পাঠাল না। সাত জনকেই ও-পারে ফেরত পাঠিয়ে দিল বিএসএফ বা সীমান্তরক্ষী বাহিনী।

বিএসএফ সূত্রের খবর, রবিবার ওই সাত জনই ধরা পড়েন মুর্শিদাবাদ জেলায়। মদনপাট ফাঁড়ির কাছে নদীতে মাছ ধরার সময় আটক করা হয় ছয় ধীবরকে। বাংলাদেশের রাজশাহি জেলার হরিপুরের ওই ছয় বাসিন্দা নদী-সীমান্ত পেরিয়ে ভারতের এলাকায় ঢুকে মাছ ধরছিলেন বলে বিএসএফের অভিযোগ। তাঁদের কাছে দু’টি মোটরচালিত নৌকা, দু’টি জাল এবং বেশ কিছু ইলিশ পাওয়া গিয়েছে।

বিএসএফ জানায়, ওই ছ’জনের নাম মহম্মদ তাহের, মহম্মদ মিলন আলি, মহম্মদ মাজারুল, মহম্মদ শরিকুল ইসলাম, আব্দুল হামিদ ও মহম্মদ দালার। বিকেল পর্যন্ত আটকে রেখে তাঁদের বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ডের হাতে তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: ডুবে মৃত চার ভাসান-যাত্রী, বেলডাঙায় নিখোঁজ ১

বিএসএফের বক্তব্য, সম্প্রতি বাংলাদেশেও ১৪ থেকে ৪ নভেম্বরের মধ্যে নদীতে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। ওই ছ’জন বাংলাদেশের নদীতে ইলিশ ধরলেও তা বেআইনি বলে গণ্য হত। রবিবারেই বহরমপুরের চারমুরাশি ফাঁড়ির কাছে এক ব্যক্তিকে বাংলাদেশ থেকে ভারতে ঢুকতে দেখে আটকানো হয়। তিনিও রাজশাহির বাসিন্দা, নাম জামাল শেখ। তাঁকেও তুলে দেওয়া হয়েছে বাংলাদেশের হাতে।

আরও পড়ুন: দশমীতেও ভিড়ভাট্টা, এ বার কী হবে?

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন