• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়াল, রাজ্যে এক দিনে আক্রান্ত ৩৭২ জন

COVID-19
করোনা যুদ্ধজয় করে বাড়ি ফেরার সংখ্যাও বেড়েছে। —ফাইল চিত্র।

গত চার দিন ধরে রাজ্যে প্রতি দিন করোনা আক্রান্ত হচ্ছিলেন প্রায় চারশোর উপরে মানুষ। মঙ্গলবার সেই সংখ্যাটা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭২ জন। ওই একই সময়ে মৃত্যু হয়েছে ১০ জনের। তবে কলকাতায় উদ্বেগজনক ভাবে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, কলকাতায় এখনও পর্যন্ত আক্রান্ত ৩ ছাড়িয়ে গিয়েছে। গোটা রাজ্যে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৮৫ জন।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৪১৫ জনের। তার মধ্যে শুধু কলকাতাতেই মৃতের সংখ্যা ২৬৫। গত ২৪ ঘণ্টায় যে ১০ জন মারা গিয়েছেন, তার মধ্যে কলকাতার বাসিন্দাই ৫ জন। হাওড়ায় মারা গিয়েছেন ৩ জন, দুই ২৪ পরগনায় এক জন করে করোনায় মারা গিয়েছেন।

তবে করোনা যুদ্ধজয় করে বাড়ি ফেরার সংখ্যাও বেড়েছে। এখনও পর্যন্ত ৩ হাজার ৬২০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থ হওয়ার হার পৌঁছেছে ৪০.২৮ শতাংশে। সেই সঙ্গে ল্যাবের সংখ্যাও বেড়ে হয়েছে ৪৩। আরও ৩টি অনুমোদনের অপেক্ষায় রয়েছে। তবে রাজ্যে টেস্টের সংখ্যাও কমেছে। স্বাস্থ্য দফতরের বুলেটিন থেকে জানা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনা টেস্ট হয়েছে ৭ হাজার ৮০২টি। গত কয়েক দিন ধরে গড়ে ৯ হাজারের উপরে টেস্ট হচ্ছিল। যদিও এখনও পর্যন্ত টেস্ট হয়েছে ২ লক্ষ ৮০ হাজার ৯৮টি।

আরও পড়়ুন: ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু, দেশে করোনায় আক্রান্ত ২.৬৬ লক্ষ

আরও পড়়ুন: ‘করোনা এক্সপ্রেসেই’ মমতার প্রস্থান: ভোট-দামামা বাজিয়ে দিয়ে চ্যালেঞ্জ শাহের

কলকাতার পাশাপাশি হাওড়ায় করোনা আক্রান্তের সংখ্যাও উদ্বেগজনক। এখনও পর্যন্ত এই জেলায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৯৫ জন। তবে দক্ষিণ ২৪ পরগনায় সে ভাবে আক্রান্তের সংখ্যা বাড়েনি। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ১ হাজার ১৮৬ জন। উত্তরের জেলাগুলির মধ্যে কোচবিহারের সব থেকে বেশি আক্রান্ত। সেখানে আক্রান্ত হয়েছেন ২১৬ জন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন