• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাজ্যে এক দিনে মারা গেলেন ১৭ জন, নতুন করে করোনা আক্রান্ত ৪৩৫

COVID-19
এক দিকে যেমন আক্রান্তের সংখ্যা বাড়ছে, তেমনই ৩ হাজার ১১৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। —ফাইল চিত্র।

রাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বাড়ল। শুক্রবার ৪২৭ জন আক্রান্ত হয়েছিলেন। শনিবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪৩৫ জন। সব মিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৭৩৮। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৭ জনের।

শুক্রবারের মতো এ দিনও দেখা গিয়েছে চারশোর উপরে মানুষ আক্রান্ত হয়েছেন নতুন করে। তার আগের তিন দিন তিনশোরও বেশি করে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছিলেন। গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে করোনায় মোট মৃত্যুর সংখ্যাও তিনশো ছাড়িয়ে গেল। শুধুমাত্র করোনার কারণেই মোট মৃত্যু হয়েছে ৩১১ জনের। এ ছাড়াও কো-মর্বিডিটি-এর কারণে মারা গিয়েছেন আরও ৭২ জন। এক দিকে যেমন আক্রান্তের সংখ্যা বাড়ছে, তেমনই ৩ হাজার ১১৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কোভিড-১৯  টেস্টের সংখ্যাও বেড়েছে।

কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ৬৮৪ জন। মৃত্যুর নিরিখেও এগিয়ে রয়েছে কলকাতা। করোনার কারণে মারা গিয়েছে ১৯৫ জন। কো-মর্বিডিটির কারণে ৫২ জন। হাওড়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৮২ জন।  গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৯ হাজার ৭৭১ জনের টেস্ট হয়েছে। এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে মোট ৪২টি ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা হচ্ছে। আরও ৩টি ল্যাবরেটরি অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এর পাশাপাশি সরকারি কোয়রান্টিনে রয়েছে ২২ হাজার ৬৬৯ জন। হোম কোয়রান্টিনে রয়েছেন ১ লক্ষ ৫২ হাজার ১৭৩ জন। যাঁরা ভিন্‌রাজ্য থেকে ফিরেছেন, তাঁরাও কোয়রান্টিনে রয়েছেন। সেই সংখ্যাটা বেড়ে হয়েছে ১ লক্ষ ৩৯ হাজার ৪৮৮ জন।

আরও পড়ুন: পেট্রাপোলে সীমান্ত-বাণিজ্যে ছাড়পত্র দিল রাজ্য, সোমবার থেকে পুরোদমে কাজ শুরু

আরও পড়ুন: ২০০ শয্যার কোভিড হাসপাতাল হচ্ছে পানিহাটির সাগরদত্ত মেডিক্যাল

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন