• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা আক্রান্ত হয়ে রাজ্যে এক দিনে ৩ চিকিৎসকের মৃত্যু

Doctors
প্রদীপ ভট্টাচার্য ও তপন সিংহ।—নিজস্ব চিত্র।

করোনা মোকাবিলায় প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন ডাক্তার, নার্স থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা। প্রতি দিনই কেউ না কেউ আক্রান্ত হচ্ছেন। ইতিমধ্যে মৃত্যুও হয়েছে বেশ কয়েক জনের। এ বার সেই তালিকায় নাম জুড়ল আরও তিন করোনাযোদ্ধার। করোনা আক্রান্ত হয়ে এক দিনে তিন চিকিৎসকের মৃত্যু হল রাজ্যে।

ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের তরফে জানা গিয়েছে, বিশ্বজিৎ মণ্ডল, তাপস সিংহ এবং প্রদীপ ভট্টাচার্য নামে তিন চিকিৎসকের মৃত্যু হয়েছে। তাঁরা প্রত্যেকেই করোনায় আক্রান্ত ছিলেন। এক দিনে তিন জনের মৃত্যুর ঘটনায় শোকাহত চিকিৎসক মহল। ওই তিন জনের চিকিৎসা চলছিল বিভিন্ন বেসরকারি হাসপাতালে। শারীরিক অবস্থার অবনতি হয়ে সোমবার তাঁদের মৃত্যু হয়। আইসিএমআর-এর নিময় মেনে তাঁদের শেষকৃত্যের প্রক্রিয়া শুরু হয়েছে।

বিশিষ্ট কার্ডিওলজিস্ট তপন সিংহ আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন। তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বাইপাসের ধারে একটি হাসপাতালে ভর্তি করা হয়। এ দিন তাঁর শারীরিক পরিস্থিতি আরও অবনতি হয়। পরে মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন: ফের বাড়ল সময়সীমা, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাতিল ট্রেন-মেট্রো পরিষেবা

চক্ষু বিশেষজ্ঞ বিশ্বজিৎ মণ্ডল ভর্তি ছিলেন একটি বেসরকারি হাসপাতালে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভেন্টিলেটরের সুবিধাযুক্ত কেবিনে স্থানান্তরিত করা হয়। কিন্তু শেষ পর্যন্ত তাঁকেও বাঁচানো সম্ভব হয়নি। শ্যামনগর এলাকায় পরিতিত মুখ ছিলেন প্রদীপ ভট্টাচার্য। এ দিন তাঁরও মৃত্যু হয়।

আরও পড়ুন: অ্যাম্বুল্যান্সেও জীবিত ছিলেন সুশান্ত! বিস্ফোরক দাবি চালকের

ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের তরফে কৌশিক চাকী বলেন, “এ দিন কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তিন জনের। একে একে বহু করোনাযোদ্ধা আমাদের ছেড়ে চলে যাচ্ছেন। আরও সতর্ক হয়ে আমাদের কাজ করতে হবে। হাসপাতালগুলির দিকে আরও যত্ন নিতে হবে। এ দিন শহরের আরও এক নামী হিমাদ্রি সেনগুপ্ত মারা গিয়েছেন হৃদরোগে আক্রান্ত হয়ে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন