• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘মার্ক সেফ ফ্রম বিজেপি’ বিধানসভা ভোটের আগে তৃণমূল শুরু করে দিল নতুন ডিজিটাল প্রচার

tmc
বিজেপির মোকাবিলায় প্রচারের নতুন অস্ত্র তৃণমূলের। — ফাইল চিত্র

২০২১ সালের বিধানসভা ভোটে বিজেপি-র মোকাবিলায় নতুন প্রচার শুরু করল তৃণমূল। মূলত সোশ্যাল মিডিয়ায় হবে এই প্রচার। অর্থাৎ, প্রচার চলবে ডিজিটাল প্ল্যাটফর্মে। ওই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি’। অর্থাৎ, নিজেকে বিজেপি-র থেকে সুরক্ষিত বলে চিহ্নিত করুন। তৃণমূল সূত্রের দাবি, বিজেপি-র বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ করতেই নতুন এই প্ল্যাটফর্ম।

বই পড়ার বয়সে বাচ্চাদের হাতে তরওয়াল ও বন্দুক তুলে দেওয়া হচ্ছে। ধর্ম ও বর্ণের ভিত্তিতে মানুষকে আক্রমণ করা হচ্ছে। আমাদের এই বিভেদের রাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো উচিত। নিজেকে বিজেপির থেকে সুরক্ষিত চিহ্নিত করতে https://t.co/K5BdMDVN2d এ ক্লিক করুন।#BJPSeDeshBachao pic.twitter.com/j0YsSsrUyd

এই প্রচারের জন্য savebengalfrombjp.com নামে একটি ওয়েবসাইটও খোলা হয়েছে। শনিবার বিকাল পর্যন্ত প্রায় ১ লক্ষ ৬০ হাজার মানুষ সেখানে নিজেকে ‘সেফ’ হিসেবে চিহ্নিত করেছেন। ওই ওয়েবসাইটের পাশাপাশি ফেসবুকের মাধ্যমেও নিজেকে ‘সেফ’ চিহ্নিত করার সুযোগ রয়েছে। তৃণমূল নেতৃত্বের আশা, অনতিবিলম্বে ওই কর্মসূচিতে রাজ্যের সমস্ত স্তরের মানুষ যোগ দেবেন।

আরও পড়ুন: অলীক কুনাট্য রঙ্গ বঙ্গ বিজেপিতে, নাম: সৌমিত্রবাবুর প্রত্যাবর্তন

‘বাংলার গর্ব মমতা’ নামে টুইটার হ্যান্ডলেও এই প্রচার কর্মসূচি নিয়ে লেখা হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘বই পড়ার বয়সে বাচ্চাদের হাতে তরোয়াল ও বন্দুক তুলে দেওয়া হচ্ছে। ধর্ম ও বর্ণের ভিত্তিতে মানুষকে আক্রমণ করা হচ্ছে। আমাদের এই বিভেদের রাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো উচিত। নিজেকে বিজেপি-র থেকে সুরক্ষিত চিহ্নিত করতে http://savebengalfrombjp.com এ ক্লিক করুন’।

বিধানসভা ভোটের এখনও বেশ কয়েক মাস বাকি। এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্যের শাসকদল। পুজোর মধ্যেই নতুন এই প্রচার কর্মসূচি শুরু করা নিয়ে তৃণমূল সূত্রের দাবি, এই সময়ে মানুষ সোশ্যাল মিডিয়া বেশি ব্যবহার করেন। সেটা মাথায় রেখেই এখন ‘সেফ ফ্রম বিজেপি’ প্রচার শুরু করা হল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন