Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Ticket

এই শহরে ফ্রিতে পাওয়া যায় বাসের টিকিট, তবে তার জন্য একটি কাজ করতে হবে...

বাস টিকিটের মেশিনের সামনেই কাজটি করতে বলা হবে সম্ভাব্য যাত্রীকে। যন্ত্র সন্তুষ্ট হলেই বিনমূল্যে মিলবে বাসে সফর করার টিকিট।

টিকিট  পাওয়ার যন্ত্রের সামনে অপেক্ষারত বাসযাত্রী।

টিকিট পাওয়ার যন্ত্রের সামনে অপেক্ষারত বাসযাত্রী। ছবি: ইনস্টাগ্রাম

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২০:৪৬
Share: Save:

বিনামূল্যে বাসে চেপে অতিক্রম করা যাবে রুটের যে কোনও দূরত্ব। টিকিটের দামও নেবে না সরকার। তবে তার বদলে নাগরিককে একটি কাজ সম্পূর্ণ করতে হবে। কাজ যথাযথ হলেই পাওয়া যাবে বাস-ভ্রমণের টিকিট।

রোমানিয়ার এমনই এক অদ্ভুত বাস যাত্রার ব্যবস্থা রয়েছে। যে বাসে বিনামূল্যে চাপতে হলে যাত্রীকে ব্যায়াম করতে হবে। শরীরচর্চা শুরু করে মাঝপথে থামিয়ে দেন অনেকেই। সে কথা মাথায় রেখেই দেশের নাগরিকদের ঘাড় ধরে ফিট রাখতে উদ্যোগী হয়েছে রোমানিয়ার সরকার।

এই বাসে চাপতে হলে যাত্রীকে বাসের টিকিটের যন্ত্রের সামনে শারীরিক কসরৎ করতে হবে। কী করতে হবে, কত ক্ষণ করতে হবে তা বলে দেবে টিকিটের যন্ত্রই। কাজ যথাযথ ভাবে সম্পন্ন হলে মিলবে ইনাম। অর্থাৎ টিকিট।

সম্প্রতি ইন্টারনেটে এমন একটি বাসের টিকিটের যন্ত্রের সামনে এক যাত্রীর স্কোয়াট করার ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে পর পর ২০টি স্কোয়াট করার পর যন্ত্র বিনামূল্যেই টিকিট দেয় তাঁকে।

ভিডিয়ো দেখে অনেকেই ধন্য ধন্য করেছে রোমানিয়ার সরকারের। অনেককেই আফসোস করে বলতে শোনা গিয়েছে, এই ব্যবস্থা যদি তাঁদের দেশেও থাকত তা হলে রোগা হওয়ার অনুপ্রেরণা পেতেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ticket Excercise Health Fitness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE