• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

যাদবপুরে উত্তরপত্র ফাঁস কাণ্ডে এ বার এফআইআর দায়ের, কাঠগড়ায় পরীক্ষক

Jadavpur University
যাদবপুর বিশ্ববিদ্যালয়। —ফাইল চিত্র

Advertisement

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাস কমিউনিকেশন বিভাগের এক ছাত্রের উত্তরপত্র ফাঁস হওয়ার ঘটনায় এ বার পরীক্ষক তথা অতিথি শিক্ষকের বিরুদ্ধে দায়ের হল এফআইআর। শনিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে যাদবপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মাস কমিউনিকেশন বিভাগের অতিথি শিক্ষক তথা পরীক্ষক অভ্র সেনের বিরুদ্ধে পরীক্ষার খাতা বাইরে ফাঁস করে দেওয়ার অভিযোগ উঠেছিল আগেই। অভ্র বিশ্ববিদ্যালয়ের রিসার্চ স্কলারও। জয়দীপ দাস নামে মাস কমিউনিকেশন বিভাগের এক ছাত্রের অভিযোগ, তাঁর পরীক্ষার খাতা হোয়াটসঅ্যাপে আরেক জনকে পাঠিয়েছিলেন অভ্র। জয়দীপের দাবি, অভ্র সেন তাঁদের ইন্টারন্যাশনাল কমিউনিকেশন পেপারটি পড়াতেন। পরীক্ষার খাতাও দেখেছেন তিনি। কিন্তু, পরীক্ষার পর, একটি অজানা নম্বর থেকে এক ব্যক্তি জয়দীপকে ই-মেল মারফত তাঁর ইন্টারন্যাশনাল কমিউনিকেশন পরীক্ষার খাতার কিছু অংশ পাঠান। এমনকি হোয়াটসঅ্যাপেও ওই খাতাটির স্ক্রিন শট পাঠান। আর এর পরই প্রকাশ্যে আসে উত্তরপত্র ফাঁসের ঘটনা। যে হেতু ইন্টারন্যাশনাল কমিউনিকেশন পরীক্ষার খাতা দেখেছেন অভ্র সেন তাই তাঁর দিকেই সন্দেহের তির ঘোরে।

ছাত্রের উত্তরপত্র। নিজস্ব চিত্র

এই ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অভিযুক্ত অতিথি শিক্ষকে আপাতত ক্লাস নিতে নিষেধ করা হয়েছে বলে আগেই জানিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু। পাশাপাশি, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও ওই ঘটনার তদন্ত করবে বলে জানান। তদন্ত শেষের আগে শিক্ষক অভ্র সেন ক্যাম্পাসে ঢুকতে পারবেন না বলেও বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়। সেই কাণ্ডেই এ বার এফআইআর দায়ের হল।

আরও পড়ুন: সন্দেশখালিতে দুষ্কৃতীদের গুলিতে জখম ভিলেজ পুলিশের মৃত্যু​

আরও পড়ুন: দিলীপের গড় খড়্গপুরে প্রেমচাঁদ, করিমপুরে জয়প্রকাশ, উপনির্বাচনে তিন কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপির

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন