• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার চিকিৎসার জন্য সাড়ে ৮ কোটি টাকার বিল ধরানো হল বৃদ্ধকে

Corona Bill
করোনা মুক্ত হয়ে চিকিৎসাকেন্দ্র থেকে বেরচ্ছেন মাইকেল। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাস থেকে বয়স্কদের বিপদ বেশি। কিন্তু প্রচুর প্রবীণ, এমনকি ১০০ বছরের বেশি বয়সের মানুষও করোনা থেকে সেরে উঠেছেন। এরই মাঝে এমনই এক প্রবীণ মানুষের করোনা-মুক্ত হওয়ার ঘটনা সামনে এল। না, তিনি ১০০ বছরের ঊর্ধ্বে নন, কিন্তু খবরে উঠে এলেন করোনা-মুক্ত হতে তাঁর যা খরচ হয়েছে সে জন্য।

আমেরিকায় ওয়াশিংটনের ইসাকাওয়া শহরে এক সুইডিস চিকিৎসাকেন্দ্রে ৪ মার্চ ভর্তি হন বছর সত্তরের মাইকেল ফ্লোর নামে এক ব্যক্তি। সম্প্রতি তিনি করোনা-মুক্ত হয়ে বাড়ি ফেরেন।

মাইকেল এখনও পর্যন্ত সব থেকে বেশি দিন ধরে চিকিৎসা করিয়ে করোনা-মুক্ত হওয়ার রেকর্ড গড়লেন। ৬২ দিন পর তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। আর তার থেকেও বেশি চর্চা চলছে যে কারণে তা হল, তাঁর হাতে যে বিল ধরানো হয়েছে ওই চিকিৎসা কেন্দ্রের তরফে তার অঙ্ক। তাঁর চিকিৎসায় খরচ হয়েছে ১১ লাখ ২০ হাজার মার্কিন ডলার (ভারতীয় মু্দ্রায় প্রায় আট কোটি ৫১ লাখ ৩৯ হাজার টাকা)।

আরও পড়ুন: পোশাক কোনও বাধা নয়, শাড়ি পরেই ব্যাকফ্লিপ এই যুবতীর

গত ৬ মে হাসপাতাল থেকে ছাড়া পান মাইকেল। সেদিন তাঁর হাতে মোট ১৮১ পাতার একটি বিল ধরানো হয়। এক সংবাদপত্রকে মাইকেল জানান, এত বড় বিল দেখেই তিনি চমকে যান।

আরও পড়ুন: মহানদীর বুকে জেগে উঠল ৫০০ বছর পুরনো মন্দিরের ‘মস্তক’

এই বিলে প্রায় তিন হাজার দফা ছিল। তার মধ্যে স্পেশাল ভেন্টিলেটর সহ সব কিছুর খুঁটিনাটি হিসেব দেওয়া হয়েছিল। দ্য সিয়াটেল টাইমস-এর মতে, একটা সময় মাইকেলের হার্ট, কিডনি এবং ফুসফুস প্রায় কাজ করছিল না। সেই অবস্থা থেকে তাঁকে ফিরিয়ে আনা একটা বড় চ্যালেঞ্জ ছিল।

বিলের অঙ্ক ‌যাই বলুক, আপাতত মাইকেলের প্রাণহানির আশঙ্কা নেই, এটাই ভরসার।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন