ভুগছেন দুরারোগ্য সেরিব্রাল পলসি রোগে। স্নায়ু সংক্রান্ত এই রোগে মস্তিষ্ক ক্ষতিগ্রস্ত হয়, আক্রান্ত ব্যক্তি হারিয়ে ফেলেন চলাফেরা করবার সাধারণ ক্ষমতাও। কিন্তু সবাই তো হার মানার জন্য তৈরি থাকেন না। যারা প্রবল ভাবে জিততে চান এবং জিতে ফেরেন, তেমনই একজন সেরিব্রাল পলসি আক্রান্ত ব্যক্তি সম্প্রতি চর্চায় সোশ্যাল মিডিয়ায়।

সম্প্রতি ইনস্টাগ্রামে ভাইরাল হয় সেরিব্রাল পলসি আক্রান্ত এক ব্যক্তির প্রায় ৯০ কেজি ওজন নিয়ে ডেডলিফটিং করবার ভিডিয়ো, যে ধরনের খেলা আমরা সাধারণত দেখে থাকি অলিম্পিক্স বা কমনওয়েলথ গেমসে। টেলর নামের সেই যুবক নিজেই পোস্ট করেছেন এই ভিডিয়ো।

পোস্টের সঙ্গে তিনি লিখেছেন যে, নিজের শরীরের ওজনের থেকে প্রায় দ্বিগুণ ওজনের ডেডলিফটিং করেছেন তিনি। এর জন্য নিজের প্রশিক্ষককেও ধন্যবাদ দিয়েছেন তিনি।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

200lb deadlift at 99lb!! More than double me bodyweight!!! HECK YEAH! A huge thank you to my coach @uncle.nic for alway being by my side and teaching how to hitch!! And thank you to my @neversate fam for always cheering me on! You guys a the greatest! #grateful #strongman #neversate #theloyalbrand #cerebralpalsy #deadlift #workout

A post shared by Smiles Taylor (@smiles_taylor) on

আরও পড়ুন: গভীর সমুদ্রে বিমানের ধ্বংসাবশেষ, ৮০ বছরের পুরনো রহস্যের উত্তর খুঁজছেন বিজ্ঞানীরা

পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায় ভিডিয়োটি। এখনও অবধি প্রায় চার লক্ষ বার দেখা হয়েছে ভিডিয়োটি। শুধু তাই নয়, ভিডিয়োটি মন জয় করেছে হলিউড তারকা আর্নল্ড সোয়ার্জেনেগারেরও। নিজের টুইটার হ্যান্ডল থেকে এই পোস্টটি শেয়ার করে তিনি লিখেছেন যে, নতুন 'হিরো' খুঁজে পেয়েছেন তিনি।

আরও পড়ুন: ৭ দিনই বাঁচুক, শিশুর অঙ্গদানে সায় মা-বাবার