• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কিমকে দেখা যেতে না যেতেই সীমান্তে দুই কোরিয়ার গোলাগুলি

North Korea and South Korea
দুই কোরিয়ার সীমান্ত।

দীর্ঘ দিন অন্তরালে থাকার পর জনসমক্ষে এসেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। তার ২৪ ঘণ্টার মধ্যেই উত্তর ও দক্ষিণ কোরিয়া সীমান্তে গুলি বিনিময়ের ঘটনায় উত্তেজনা ছড়াল কোরীয় উপদ্বীপে। তবে ঘটনায় কেউ হতাহত হননি বলে জানা গিয়েছে।

দক্ষিণ কোরিয়ার অভিযোগ, সীমান্ত শহর চেরওনে অবস্থিত একটি সেনা চৌকি লক্ষ্য করে উত্তর কোরিয়ার দিক থেকে গুলি ছুটে আসে। এর জবাবে দক্ষিণ কোরিয়াও পাল্টা গুলি চালায়। সেই সঙ্গে হুঁশিয়ারিও দেওয়া হয়। সোলের সেনাকর্তারা জানিয়েছেন, উত্তর কোরিয়ার দিক থেকে সীমান্তে সেনা সংখ্যা বাড়ানো হয়নি। তাই বিষয়টি ইচ্ছাকৃত নাকি ভুলবশত, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে দুনিয়ার সুরক্ষিত সীমান্তগুলির মধ্যে অন্যতম এই এলাকায় গুলি চলার ঘটনা কম। ২০১৭-র পর এমন ঘটনা ঘটেনি। দক্ষিণ কোরিয়ার সেনা সূত্রে খবর, উত্তর কোরিয়ার দিক থেকে ইচ্ছাকৃত ভাবে গুলি চালানোর সম্ভাবনা কম। তবে কিসের ভিত্তিতে এমনটা মনে করা হচ্ছে, তা অবশ্য পরিষ্কার নয়।

গত তিন সপ্তাহ ধরে অন্তরালে ছিলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। তাঁকে নিয়ে জল্পনাও ছড়াচ্ছিল দুনিয়া জুড়ে। এর মধ্যেই সকলকে চমকে দিয়ে শনিবার কিমের বেশ কিছু ছবি প্রকাশ করে উত্তর কোরিয়ার সরকারি সংবাদ মাধ্যম। সুনচন এলাকায় একটি সার কারখানার উদ্বোধন করেন কিম। সেই ছবিই ওই দিন প্রকাশ করা হয়। এর ২৪ ঘণ্টার মধ্যেই দক্ষিণ কোরিয়া সীমান্তে গুলি বিনিময়ের ঘটনা ঘটল।

আরও পড়ুন: করোনাভাইরাস নিয়ে এ বার অ্যানিমেশন বানিয়ে আমেরিকাকে কটাক্ষ করল চিন

 

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন