• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা সঙ্কটেও কাশ্মীর-ইস্যু খুঁচিয়ে তুলল পাকিস্তান, কড়া জবাব দিল ভারত

imran khan
পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: রয়টার্স।

গোটা বিশ্ব যখন করোনা মোকাবিলায় ব্যস্ত, ঠিক এই সময়েও ভারতের বিরুদ্ধে ফের কাশ্মীর-সহ বিভিন্ন ইস্যু খুঁচিয়ে তুলল পাকিস্তান। মুসলিমদের প্রতি বৈষম্যমূলক আচরণের অভিযোগ তুলে ফের নয়াদিল্লিকে আক্রমণ করল ইসলামাবাদ। পাক প্রধানমন্ত্রী ইমরান খান এ প্রসঙ্গে বলেন, “জার্মানিতে ইহুদিদের সঙ্গে নাৎসিরা যেমন আচরণ করেছিল, ভারত সরকারও মুসলিম প্রতি তেমনই আচরণ করছে।”

পাল্টা জবাব দিয়েছে নয়াদিল্লিও। তারা বলেছে, নিজের দেশের করুণ দশা ঢাকতেই এমন মন্তব্য করছে ইমরান খানের সরকার। ৩৭০ অনুচ্ছেদ বাতিলের সময় কাশ্মীর নিয়ে ভারতকে লাগাতার আক্রমণ করেছিল পাকিস্তান। আন্তর্জাতিক মঞ্চেও বিষয়টি উত্থাপন করেছিল। কিন্তু সুবিধা করতে পারেনি। তখনও মুসলিমদের প্রতি ভারতের বৈষম্যমূলক আচরণের অভিযোগ তুলেছিল তারা। কূটনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, সে সেময় সুবিধা করতে না  পারায় ফের ভারতের বিরুদ্ধে সুর চড়াতে শুরু করেছে পাকিস্তান।

এই মুহূর্তে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে ভারত। করোনার সংক্রমণ ছড়িয়েছে পাকিস্তানেও। কিন্তু তার মধ্যেও একের পর এক সংঘর্ষবিরতি লঙ্ঘন করেই চলেছে তারা। ভারতে জঙ্গি অনুপ্রবেশের মতো ঘটনা ঘটছে। এ প্রসঙ্গে ভারতের সেনা প্রধান এমএম নরবণে বলেন, “ভারত যেখানে করোনা মোকাবিলায় গোটা বিশ্বে ওষুধ সরবরাহ করছে। সেখানে পাকিস্তান সন্ত্রাস সরবরাহ করছে। এটা খুবই দুর্ভাগ্যজনক।”

গত মার্চে সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলোর মধ্যে ভিডিয়ো কনফারেন্সে করোনা মোকাবিলা নিয়ে আলোচনা চলছিল। সেখানেও কাশ্মীর ইস্যু খুঁচিয়ে তোলে পাকিস্তান। তাদের এই ভূমিকার তীব্র সমালোচনা করে ভারত বলেছে, এই সঙ্কটময় মুহূর্তেও কাশ্মীর ইস্যু খুঁচিয়ে তুলে রাজনীতি করতে চাইছে পাকিস্তান।

আরও পড়ুন: ভারতের নয়া এফডিআই নীতির প্রতিবাদ জানাল চিন

আরও পড়ুন: হোটেল-রেস্তরাঁ খোলা, চলছে যানবাহন, লকডাউন শিথিল করায় কেরলকে ভর্ৎসনা কেন্দ্রের

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন