Advertisement
১০ মে ২০২৪
Bhagyashree

Bhagyashree: কেন বাগানের গাছ থেকে কাঁচা ঢ্যাঁড়শ তুলে খাচ্ছেন ভাগ্যশ্রী

ইনস্টাগ্রামে অনুগামীদের সঙ্গে নানা রকম স্বাস্থ্যকর উপদেশ ভাগ করে নেন ভাগ্যশ্রী। এবারে বোঝালেন ধ্যারস খাওয়ার উপকারিতা।

ভাগ্যশ্রী মাঝেমাঝে নানা রকম স্বাস্থ্য-সম্পর্ক উপদেশ দিয়ে থাকেন অনুগামীদের।

ভাগ্যশ্রী মাঝেমাঝে নানা রকম স্বাস্থ্য-সম্পর্ক উপদেশ দিয়ে থাকেন অনুগামীদের। ছবি: ইনস্টাগ্রাম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১৬:২২
Share: Save:

বাড়ির বাগানে নানা রকম শাক-সব্জি ফলাচ্ছেন অভিনেত্রী ভাগ্যশ্রী। সম্প্রতি তাঁর ইনস্টাগ্রামে সেই বাগানের একটা ভিডিয়ো পোস্ট করেন অভিনেত্রী। সেই ভিডিয়োয় দেখা যায় তাঁর বাগানের গাছে প্রচুর ঢ্যাঁড়শ হয়েছে। সেখান থেকেই একটা ঢ্যাঁড়শ তুলে মুখে পুরে দিলেন ভাগ্রশ্রী!

কেন হঠাৎ কাঁচা ঢ্যাঁড়শ খাচ্ছেন অভিনেত্রী। আসলে অনুগামীদের ঢ্যাঁড়শের উপকারিতা বোঝাতেই এই কীর্তি। মাঝেমাঝেই তিনি ইনস্টাগ্রামে নানা রকম স্বাস্থ্য-সম্পর্ক ভিডিয়ো দিয়ে থাকেন। এই ভিডিয়োয় জানালেন ধ্যারসে রয়েছে ভিটামিন সি, ভিটামিন এ, ভিটামিন কে, ম্যাগনেশিয়াম এবং প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্ট। ফাইবারও রয়েছে এই সব্জিতে।

গ্যাস, পেট ফুলে থাকা, কোষ্ঠকাঠিন্যের জন্যেও এই সব্জি উপকারি। রক্তচাপ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে ঢ্যাঁড়শ। তাই প্রত্যেক সপ্তাহে আমাদের খাদ্যভ্যাসে এই সব্জি রাখা উচিত বলে মনে করেন ভাগ্যশ্রী।

তিনি এ-ও জানান যে, আয়ুর্বেদিক নিয়ম অনুযায়ী সারা রাত ঢ্যাঁড়শ ভিজিয়ে রেখে খেলে সেটা রক্তের শর্করা মাত্রাও নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। খোসা আর বীজ দুই-ই এই ক্ষেত্রে খুব ভাল। টাইপ ১ এবং টাইপ টু ডায়াবেটিসে রোগীদের জন্য ঢ্যাঁড়শ খাওয়া খুবই ভাল।

ভাগ্যশ্রী এর আগেও এই ধরনের নানা ভিডিয়ো ভাগ করে নিয়েছিলেন নেটমাধ্যমে। কখনও যোগাসন, কখনও ফল-সব্জি নিয়ে নানা রকম উপদেশ তিনি অনুগামীদের দিয়ে থাকেন। করোনাকালে কী করে ভাল শারীরিক ভাবে সুস্থ এবং মানসিক ভাবে চাপমুক্ত থাকা যায়, তা নিয়ে এর আগেও কথা বলেছেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE