• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শেষ পাঁচ ইনিংসে দুটো ডাবল সেঞ্চুরি! স্বপ্নের ফর্মে ময়াঙ্ক

Mayank
দুরন্ত ময়াঙ্ক। শুক্রবার ইনদওরে। ছবি: এএফপি।

Advertisement

দুর্দান্ত ফর্মে রয়েছেন ময়াঙ্ক আগরওয়াল। গত বছরের ডিসেম্বরে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটেছিল তাঁর। বাংলাদেশের বিরুদ্ধে ইনদওরে কেরিয়ারের অষ্টম টেস্ট খেলছেন তিনি। আর ১২ ইনিংসেই তিন নম্বর সেঞ্চুরি করে ফেললেন শুক্রবার। তাঁর শেষ পাঁচ ইনিংসের তিনটিই সেঞ্চুরি। তার মধ্যে আবার দুটো ডাবল সেঞ্চুরি!

ঘরের মাঠে ময়াঙ্কের এটা চতুর্থ টেস্ট। তাঁর কেরিয়ারের তিন টেস্ট সেঞ্চুরিই এসেছে ঘরের মাঠে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১৫ ও ১০৮। তার পর বাংলাদেশের বিরুদ্ধে এ দিনের অনবদ্য ২৪৩। যে ছন্দে তিনি রয়েছেন, তাতে বলাই যায়, ওপেনার হিসেবে নিজের জায়গা জাতীয় দলে পাকা করে ফেলেছেন। লোকেশ রাহুলের ফেরার পথ আপাতত বন্ধ দেখাচ্ছে তাঁর ধারাবাহিকতার সুবাদে।

তবে এ দিনের ইনিংসে ভাগ্যের সাহায্যও পেয়েছেন তিনি। ৩২ রানে স্লিপে তাঁর ক্যাচ ফেলেন ইমরুল কায়েস  ৮২ রানে এলবিডব্লিউ দেওয়া হয়েছিল তাঁকে। ডিআরএস বাঁচিয়ে দেয় তাঁকে। তা ছাড়া জমাটই দেখিয়েছে তাঁকে। বড় রানের জন্য বদ্ধপরিকর লেগেছে আগাগোড়া। রানের জন্য খিদে ফুটে উঠেছে তাঁর ইনিংসের আগাগোড়া। যে ভাবে ব্যাট করছিলেন, তাতে তিনশোর আশা দেখছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু ফিরলেন সেই ছয় মারতে গিয়েই।

আরও পড়ুন: ইনদওরে সেঞ্চুরি ময়াঙ্কের, চাপ সামলে এগোচ্ছে ভারত​

আরও পড়ুন: স্বার্থ সংঘাতের অভিযোগ থেকে মুক্ত রাহুল দ্রাবিড়​

কেউ কেউ আবার তাঁর প্রথম ইনিংসের রেকর্ডে চমৎকৃত। মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেকে ৭৬, সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭৭, কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫৫, বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১৫, পুণেয় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০৮ আর ইনদওরে বাংলাদেশের বিরুদ্ধে এই ২৪৩। প্রথম ইনিংসে তাঁর ব্যর্থতা মাত্র দু’বার। নর্থ সাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ আর রাঁচীতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন