• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইতিহাস প্রণীতের

B Sai Pranit enters into Badminton World Championship semi final
সফল: শেষ চারে পৌঁছে গেলেন ভারতের প্রণীত। ফাইল চিত্র

ছত্রিশ বছরের অপেক্ষা শেষ হল ভারতের। শুক্রবার বিশ্ব চ্যাম্পিয়নশিপে পুরুষদের সিঙ্গলসের সেমিফাইনালে উঠে পদক নিশ্চিত করলেন ভারতের বি সাই প্রণীত। বিশ্বের ১৯ নম্বর প্রণীত কোয়ার্টার ফাইনালে দুরন্ত জয় পান এশিয়ান গেমসে সোনা জয়ী এবং বিশ্বের চার নম্বর ইন্দোনেশিয়ার জোনাথন ক্রিস্টির বিরুদ্ধে। ফল ২৪-২২, ২১-১৪। 

এই জয়ের ফলে এ বছর প্রণীতের বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে পদক জয় নিশ্চিত হয়ে গেল। পুরুষদের সিঙ্গলসে শেষ বার ভারত পদক জিতেছিল ১৯৮৩ সালে প্রকাশ পাড়ুকোনের হাত ধরে। প্রকাশ সে বার জিতেছিলেন ব্রোঞ্জ। তবে সেমিফাইনালে কঠিন চ্যালেঞ্জের সামনে প্রণীত। তাঁকে খেলতে হবে বিশ্বের এক নম্বর ও গত বারের চ্যাম্পিয়ন জাপানের কেন্তো মোমোতার বিরুদ্ধে।

এ দিকে, বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পরে আম্পায়ারিংয়ের মান নিয়ে প্রশ্ন তুলে দিলেন সাইনা নেহওয়াল। ক্ষুব্ধ সাইনার  টুইট, ‘‘দ্বিতীয় গেমে দুটো ম্যাচ পয়েন্ট যে ভাবে বাতিল করলেন আম্পায়ার, বিশ্বাস হচ্ছে না। দ্বিতীয় গেমের মাঝামাঝি আম্পায়ার বলেন, ‘লাইন আম্পায়ারদের নিজের কাজ করতে দিন।’ বুঝতে পারছি না কী ভাবে ম্যাচ পয়েন্ট বাতিল করলেন উনি।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন