Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Copa America

নেমারহীন ব্রাজিলের কাছে উড়ে গেল মেসির আর্জেন্টিনা, কোপা ফাইনালে সেলেকাওরা

ব্রাজিলের আক্রমণ রুখতে ব্যর্থ আর্জেন্টিনা। ছবি: এপি

ব্রাজিলের আক্রমণ রুখতে ব্যর্থ আর্জেন্টিনা। ছবি: এপি

সংবাদ সংস্থা
বেলো হরাইজন্তে শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৯ ০৯:২৭
Share: Save:

কোপা আমেরিকার ফাইনালে পৌঁছে গেল আয়োজক দেশ ব্রাজিল। নেমারহীন ব্রাজিল প্রমাণ করে দিল, ফুটবলে একক দক্ষতার থেকে অনেক বড় টিম গেম। দুই অর্ধে একটি করে গোল করে মেসির আর্জেন্টিনাকে কার্যত উড়িয়ে দিল ফিরমিনোরা। আয়োজক দেশ হিসেবে প্রতিবার কোপা জেতা সেলেকাওরা কাপ থেকে আর এক ধাপ দূরে। গাব্রিয়াল জেসুস ও রবার্তো ফিরমিনোর গোলে ২-০ জিতল ব্রাজিল।

১৯ মিনিটে ফিরমিনোর পাস থেকে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন জেসুস। আবার ৭১ মিনিটে জেসুসের পাস থেকে গোল করে সেই লিড বাড়িয়ে দেন ফিরমিনো। রিয়াল মাদ্রিদের কাসেমিরো অবশ্য এই জয়কে বড় করে দেখছেন না। তিনি বলেন, আর্জেন্টিনার এই দলের পক্ষে তাঁদের আটকানো যথেষ্ট কঠিন ছিল। তাঁরা জানতেন নিজেদের খেলাটা ঠিক মতো খেলতে পারলেই জয় আসবে। সহজেই গোলের রাস্তা খুঁজে বের করার জন্য তিনি ধন্যবাদ জানিয়েছেন ব্রাজিলের আক্রমণভাগকে।

২০০৫ সালের পর আর্জেন্টিনা কোনও বড় টুর্নামেন্টে ব্রাজিলকে হারাতে পারেনি। এ বারেও তার অন্যথা হবে বলে একবারও মনে হয়নি গোটা ম্যাচে। ৫২ হাজার দর্শকের সামনে ব্রাজিলের বিখ্যাত বেলো হরাইজন্তে স্টেডিয়ামে সহজেই জয় তুলে নেয় সাম্বার দেশ। গোটা ম্যাচে মেসিরা ব্রাজিলের গোল লক্ষ্য করে ১২টি শট নিলেও মাত্র দু'টি শট তেকাঠির মধ্যে ছিল। মেসির মারা একটি শট বারে লেগে প্রতিহত হয়।

বার বার আটকে গেলেন মেসি। ছবি: এপি

কোচ তিতের তত্ত্বাবধানে ৪২টা ম্যাচে ব্রাজিল হেরেছে মাত্র দু'টিতে। অন্য সেমিফাইনাল পেরু ও গতবারের চ্যাম্পিয়ন চিলির বিরুদ্ধে জয়ী দলের সঙ্গে রবিবার রিও দি জেনেইরোতে মুখোমুখি হবে ব্রাজিল। সেই ম্যাচ জিতে নবমবার কোপা আমেরিকা ঘরে তুলতে চাইবে সেলেকাও বাহিনী।

আরও পড়ুন: ধোনি ধাঁধার মধ্যেই উদয় পন্থের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Copa America Semifinal Brazil Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE