Advertisement
০৬ মে ২০২৪
Kyle Jamieson

জ্যামিসনের ৫ উইকেট, পাকিস্তান থামল ২৯৭ রানে

এই নিয়ে ষষ্ঠ টেস্টে তৃতীয় বার ৫ উইকেট নিলেন জ্যামিসন।

জ্যামিসনকে অভিনন্দন সতীর্থদের। ছবি টুইটার থেকে নেওয়া।

জ্যামিসনকে অভিনন্দন সতীর্থদের। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
ক্রাইস্টচার্চ শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২১ ১৭:৪৬
Share: Save:

পেসার কাইল জ্যামিসনের ৫ উইকেটের সুবাদে সিরিজের দ্বিতীয় টেস্টে পাকিস্তানের প্রথম ইনিংস ২৯৭ রানে থামিয়ে দিল নিউজিল্যান্ড।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। সেই সিদ্ধান্তকে মর্যাদা দিয়েই সফরকারী দলকে তিনশোর আগে শেষ করে দিলেন বোলাররা। জ্যামিসন ৬৯ রানের বিনিময়ে নিলেন ৫ উইকেট। টিম সাউদি (২-৬১), ট্রেন্ট বোল্ট (২-৮২), ম্যাট হেনরি (১-৬৮) ভাগ করে নিলেন বাকি উইকেট।

পাকিস্তানের পক্ষে সর্বাধিক ৯৩ করলেন আজহার আলি। ১৭২ বল খেললেন তিনি। মারলেন এক ডজন বাউন্ডারি। আহত বাবর আজমের পরিবর্তে এই টেস্টের অধিনায়ক মহম্মদ রিজওয়ান করলেন ৬১। ফাহিম আশরাফ করলেন ৪৮। অভিষেককারী জাফর গোহার করলেন ৩৪। যা না হলে তিনশোর কাছাকাছি পৌঁছত না পাকিস্তান।

আরও পড়ুন: বসবে আরও দুটো স্টেন্ট, ১ মাসেই পুরো সুস্থ হবেন সৌরভ, দাবি

আরও পড়ুন: সৌরভ: কী হয়েছিল, কেন হয়েছিল​

লাঞ্চে ৮৮ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল পাকিস্তান। পর পর তিন ওভারে ওপেনার আবিদ আলি, চারে নামা হ্যারিস সোহেল ও পাঁচে নামা ফাওয়াদ আলমকে ফিরিয়ে দিয়েছিলেন জ্যামিসন। ২৬ বছর বয়সিকে দেখাচ্ছিল বিধ্বংসী মেজাজে। সেই পরিস্থিতিতে আজহার আলি ও মহম্মদ রিজওয়ান পঞ্চম উইকেটে ৮৮ রান যোগ করে প্রতিরোধ গড়ে তোলেন। রিজওয়ানকে ফেরান জ্যামিসনই। তাঁর পঞ্চম শিকার ফাহিম আশরাফ। এই নিয়ে ষষ্ঠ টেস্টে তৃতীয় বার ৫ উইকেট নিলেন জ্যামিসন।

নিউজিল্যান্ড প্রথম টেস্টে জিতেছে ১০১ রানে। ১-০ এগিয়ে থেকে তারা নেমেছে সিরিজের শেষ টেস্ট। এই টেস্ট ড্র হলেই তারা প্রথম বারের জন্য টেস্টের ক্রমতালিকায় শীর্ষে উঠবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kyle Jamieson Azhar Ali New Zealand Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE